বরিশালের তিন থানার তদন্ত কর্মকর্তা রদবদল

বরিশাল মেট্রোপলিটন পুলিশে আকস্মিক সিদ্ধান্তে তিন থানার তদন্ত কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। কোতয়ালি মডেল, বন্দর ও বিমানবন্দর থানার ওসি তদন্ত হিসেবে দায়িত্বে থাকা এই তিন কর্মকর্তাকে বৃহস্পতিবার নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে এই আদেশ জারির খবর সন্ধ্যার পরে খোলসা হয়। এই রদবদল অনেকটা স্ট্যান্ডরিলিজ আকারে গৃহীত হলেও দায়িত্বশীল পুলিশ কর্মকর্তারা বিষয়টিকে রুটিন মাফিক বদলি হিসেবে দেখছেন।

পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়- থানার কার্যক্রমে গতিশীলতা আনতে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের একক সিদ্ধান্তে এই রদবদল। যদিও বেশকিছু ধরে কোতয়ালি মডেল থানার ওসি তদন্ত পদে নতুন কাউকে নিয়ে আসার গুঞ্জন চলছিল। সেই সাথে ডিবি পুলিশে কর্মরত ওসি পদমর্যাদার বেশ কয়েকজন যেকোন থানায় যোগ দিতে পারেন এমন সম্ভবনার কথা শোনা যাচ্ছিল।

বুধবার দুপুরে সিদ্ধান্ত আসে কোতয়ালি মডেল থানার তদন্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামানকে বন্দর থানায় এবং তার স্থলে বিমানবন্দর থানার একই পদমর্যাদার কর্মকর্তা আব্দুর রহমান মুকুল ও বন্দর থানার তদন্ত কর্মকর্তা মো. ফয়সাল আহম্মেদকে বিমানবন্দর থানায় যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

একই সাথে তাদের যোগদানে একদিনের সময়সীমা বেঁধে দেওয়া হয়। মাঠপর্যায়ের এই তিন কর্মকর্তার রদবদলের পেছনে কোনরুপ অভিযোগ প্রাধান্য পায়নি। সকলেই কর্মক্ষেত্রে স্বচ্ছ কর্মকর্তা হিসেবে পরিচিত ছিলেন। তদুপরি আকস্মিক এক সাথে তিন কর্মকর্তার রদবদলের ঘটনাকে অনেকে স্বাভাবিকভাবে দেখতে নারাজ।

রদবদলের তালিকায় থাকা কর্মকর্তারা তাদের স্থানান্তরিত খবর রাতে নিশ্চিত করেছেন। জানা গেছে- বুধবার দুপুরে রদবদলের এই সিদ্ধান্ত অনেকটা নিরবেই গৃহীত হয়। কিন্তু তা ভেদ করে সংশ্লিষ্ট থানায় এ খবর পৌঁছে যাওয়ার পরই তিন কর্মকর্তা নতুন কর্মস্থলে যাওয়ার প্রস্তুতি নিয়েছেন বলে খবর পাওয়া গেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *