বরিশালে ব্র্যাকের মানববন্ধন

বরিশাল’র সম্মূখে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে নারীর প্রতি সংগঠিত সকল নির্যাতন ও সংহিসতা প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘‘নারী পুরুষের সমতা, রুখতে পারে সহিংসতা’’ এই প্রতিপাদ্য বিষয়ের উপর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০১৯ পক্ষকাল ব্যাপী প্রচারাভিযান কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

রিপন চন্দ্র মন্ডল, ব্র্যাক জেলা সমন্বয়কারী, বরিশাল এর নেতৃত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোসা- রাশিদা বেগম।

সামাজিক অগ্রগতির বিভিন্ন সূচকে বাংলাদেশের সাফল্য আজ আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত। কর্মে-সৃজনে- সাফল্যে নারীরা সমাজকে আলোকিত করেছে।

নারীর এই কৃতিত্ব ও সাফল্যের ধরে রাখতে হলে আমাদের ইতিবাচক আচরণ চর্চা করে সকল বাধা বিপত্তি দূর করে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্যই এই মানবন্ধন কর্মসূচি।

বাংলাদেশ মহিলা পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের অক্টোবর মাসেই দেশের ধর্ষনের ঘটনা ঘটেছে ১৮৩াট এবং ৪৬৫জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে।

মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি বলেন, সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থার সমন্বিত প্রয়াসের মাধ্যমে নারী ও পুরুষের সমতা আনায়নের পাশাপাশি নারী ও শিশুর প্রতি নির্যাতন , সহিংসতা প্রতিরোধ করতে হবে।

তিনি ব্র্যাকের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। মাবনবন্ধন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি বরিশাল জেলা ব্যবস্থাপক মোঃ নাসির উদ্দিন, মাইক্রোফাইণ্যান্স কর্মসূচি’র আঞ্চলিক ব্যবস্থাপক বিশ্বজিৎ চন্দ্র শীল, ব্র্যাক বি.এল.সি’র অপারেশন ম্যানেজার সুকুমার মজুমদার, ব্র্যাক এইচ.আর জোনাল ম্যানেজার খান মোঃ ওমর ফারুক,

কর্মসূচি সংগঠক সি.ই.পি আসমা বেগমসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তাগন, এনজিও প্রতিনিধি, সুশিল সমাজের ব্যাক্তিবর্গ পল্লীসমাজের সদস্য ও ব্র্যাক এর কর্মীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *