বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক সাদিক

অবশেষে সকল জল্পনা-কল্পনার মধ্য দিয়ে নতুন নেতৃত্ব পেলো বরিশাল মহানগর আওয়ামী লীগ।

আজ বিকেলে মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের কন্ঠভোটে সভাপতি হিসেবে বর্তমান সাধারন সম্পাদক একেএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে সিটি মেয়র যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নির্বাচিত হয়েছেন।

২০১২ সালের ২৭ ডিসেম্বর সর্বশেষ বরিশাল মহানগর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে তৎকালীন মেয়র মরহুম শওকত হোসেন হিরনকে সভাপতি ও আফজালুল করিমকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। ওই কমিটি পূর্ণাঙ্গ না হওয়ার আগেই মারা যায় শওকত হোসেন হিরন। তার মৃত্যুতে দীর্ঘদিন নেতৃত্বহীন হয়ে পরে মহানগর আওয়ামী লীগ।

পরে মহানগর আওয়ামীলীগের হাল ধরেন যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তার দক্ষ নেতৃত্বে সুসংঘটিত হতে শুরু করে মহানগর আওয়ামী লীগ। দীর্ঘ ৪ বছর পর ২০১৬ সালের ২০ অক্টোবর গোলাম আব্বাস চৌধুরী দুলালকে সভাপতি, একেএম জাহাঙ্গীরকে সাধারন সম্পাদক ও সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে যুগ্ম সাধারন সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়।

গত বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনায়নে মেয়র নির্বাচিত হয় সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। মেয়র নির্বাচিত হওয়ার পরে খুব অল্প সময়েই জায়গা করে নেন বরিশালবাসীর হৃদয়ে।

আগামী ২১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনের পূর্বে জেলা-মহানগর ও উপজেলা সহ সকল শাখা শাখা সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলন আজ অনুষ্ঠিত হয়েছে।মহানগরের সম্মেলনের পূর্বেই সকল ওয়ার্ডে ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্যেই নতুন কমিটি গঠন করা হয়।

আজ সকালে বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়েদুল কাদের, উদ্বোধন করেন উপদেষ্টা মন্ডলির সদস্য আমির হোসেন আমু, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক আবুল হাসানাত আব্দুল্লাহ।

দুপুরে দ্বিতীয় অধিবেশন বরিশাল ক্লাবে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত কাউন্সিলরা আস্থা রাখলেন যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রতি। তারা কন্ঠ ভোটে সাদিক আব্দুল্লাহকে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করেছেন।

উল্লেখ্য সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আব্দুল্লাহ’র বড় ছেলে। সেই ভয়াল কালরাত ১৫ই আগষ্টে তৎকালীন মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাতের বাসায় যখন খুনিরা পরিবারের সদস্যদের খুন করেন তখন সেদিন মায়ের কোলে অলৈকিতভাবে বেঁচে যায় দেড় বছরের শিশু সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তিনি আজ বরিশাল মহানগর আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারন সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *