আগৈলঝাড়া উপজেলা আ’লীগের সম্মেলন ২৯ই নভেম্বর

শামীম আহমেদ ॥ বরিশাল জেলার আগৈলঝাড়ায় উপজেলা ২৯ই নভেম্বর শুক্রবার আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলন। এই সম্মেলনকে সামনে রেখে ব্যানার, ফেস্টুন আর পোষ্টারে সেঁজে উঠেছে উপজেলা সদর। নেতা কর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণ চাঞ্চ্যলতা।

বরিশাল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ি আগামী ২৯ নভেম্বর বিকেল তিনটায় সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন জানান, উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন জাতির পিতার ভাগ্নে, বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি, মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি। সম্মেলনে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ন নেতৃবৃন্দর উপস্থিত থাকার কথা রয়েছে।

স্মরণাতীত কালের বর্নাঢ্য আয়োজনে সম্মেলন সফল করতে উপজেলা আওয়ামী লীগ আতোমধ্যেই একাধিক প্রস্তুতি সভা করেছে। সভা করেছে সহযোগী সংগঠনগুলো নেতারাও।

অন্যদিকে নভেম্বর মাস জুড়ে সম্মেলনের মাধ্যমে উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪৫টি ওয়ার্ড ও পাঁচটি ইউনিয়নে কমিটি গঠন সম্পন্ন করেছে উপজেলা আওয়ামী লীগ। সদ্য সমাপ্ত সম্মেলনের মাধ্যমে প্রাণ ফিরে পাওয়া তৃণমুল আওয়ামী লীগ যে কোন সময়ের চেয়ে আরও বেশী প্রানবন্ত হয়ে উঠেছে। নেতা কর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণ চাঞ্চ্যল্যতা। এদিকে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে সহযোগী সংগঠনের নেতা কর্মীরা নববধু রুপে সাজিয়ে তুলছে সম্মেলন স্থলসহ উপজেলার সর্বত্র।

প্রধান অতিথির ছবি সম্বলিত পোষ্টার, ব্যানার, বিভিন্ন রংয়ের ফেস্টুনে সমাবেশ স্থলসহ প্রধান প্রধান সড়কসহ সজ্জিত করা হচ্ছে। উপজেলা শহর ও প্রত্যন্ত এলাকায় সম্মেলন সফল করতে দাওয়াত দিয়ে চলছে প্রচারণা। নেতা কর্মীদের কার্যক্রম মনিটরিংএর জন্য উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ তদারকি করছেন সকল কাজের।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ বলেন, স্বল্প সময়ের জন্য বর্তমান কমিটি দ্বায়িত্ব পালন করলেও কেন্দ্রীয় নির্দেশে নতুন করে সম্মেলনের মাধ্যমে উপজেলায় নতুন করে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। বিভিন্ন প্রতিকুল অবস্থার মধ্যে আগের সম্মেলনগুলো হলেও এবছর বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে দলের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেরন স্মরণাতীত কালের ইতিহাস হয়ে থাকার জন্য সব রকমের প্রস্ততি হাতে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *