বরিশালে শশুড় বাড়িতে জামাইয়ের ত্রাস!

বরিশাল নগরীতে শশুড় বাড়ির জমি দখলের চেষ্টা করার ত্রাসের অভিযোগ উঠেছে জামাইয়ের বিরুদ্ধে। এমন অভিযোগে আজ শনিবার (২৩ নভেম্বর) দুপুরে বরিশাল রিপোর্টাস ইউনিটিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভুক্তোভোগী ওই পরিবার।

সংবাদ সম্মেলনে নগরীর ৭নং ওয়ার্ড কাউনিয়া সাবান ফ্যাক্টরী এলাকার মৃত ফারুক সিকদারের স্ত্রী মোসা: ফরিদা বেগম লিখিত বক্তব্যে বলেন, ‘আমি একজন বিধবা মহিলা, অতি দুঃখের সহিত জানাইতেছি যে, আমার ৭ ছেলে মেয়ে। বড় মেয়ে জীবনেছা শিকদার মনি বিগত বেশ কয়েক বছর পূর্বে এলাকার ভাঙাটিয়া ড্রাইভার মনিরের সাথে আমাদেরকে না জানিয়ে বিবাহ করে। তার আমরা এখন পর্যন্ত পারিবারিকভাবে কেউ বিয়ে মেনে নেয়নি। সেই মনিরের অত্যাচারে আমিও আমার অন্য সব ছেলেমেয়ে সর্বশান্ত হয়ে পড়েছি।

তিনি আরও জানায়, মনির যেমন পুলিশের খাতায় একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী তেমনি এলাকাবাসীর কাছে সে একজন অপরাধী হিসেবে পরিচিত। সে ১৯৯৯ সালে মাদারীপুরে ফেন্সির চালান পার করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে পরবর্তীতে ওই মামলায় তার ১০ বছর সাজা হয় এবং সে হাইকোর্ট জামিন লাভ করে। ২০১৭ সালের সাবান ফ্যাক্টরি মনিরের নিজ দোকান থেকে পুলিশ তাকে হাতেনাতে ইয়াবাসহ আটক করে। এই মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যুর অত্যাচারে আমি দিশেহারা হয়ে পড়েছি।

ফরিদা বেগম বলেন, আমার স্বামী মারা যাওয়ার পর আমাদের সংসার নিয়ে বিভিন্ন রকম অর্থনৈতিক সমস্যা দেখা দেয়। আমার বড় ছেলে মাসুদ সিকদার একজন নেশাগ্রস্থ সে সবসময় টাকার প্রয়োজন দিশেহার হয়ে পড়ে, ঘরের বিভিন্ন জিনিসপত্র বিক্রি করত, তখন তার দুর্বলতার সুযোগে মাসুদ শিকদারকে মনির কয়েকদিন পরপর টাকা ধার দিতে থাকে এক পর্যায়ে অনেক টাকা দেনা হলে আমার বড় ছেলের ভাগের জমির (১.৫০শতাংশ) তার কাছে বিক্রি করতে বলে এবং পরবর্তীতে নামমাত্র মূল্যে বিক্রি করে দেয়, যদিও এখন পর্যন্ত জমির মধ্যে কোন ভাগ-বাটোয়ারা হয়নি। ওই দেড় শতাংশ জমি সে আমার বড় ছেলে মাসুদ এর কাছ থেকে রাস্তার পাশ থেকে দলিল করিয়ে নেয় এবং তার স্ত্রীর পাওনা ০.৭৫ সহ তার জমি হয় ২ দশমিক ২৫ শতাংশ, সেটা না করে সে মাঠ জরিপে তার স্ত্রী আমার মেয়ে মনির নামে ৫ শতাংশ জমি রেকর্ড করে নেয়। সেই জমি আবার মনিরের সুবিধা অনুযায়ী রাস্তার পাশ থেকে দখল নিতে এখন মরিয়া হয়ে উঠেছে, তাই সে আমার ও আমার ছেলের মেয়েদের উপর সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। আমার মেয়ে মনি স্বামীর তালাকের ভয়ে মনিরের কথা মত চলতে বাধ্য হচ্ছে। এমনকি আমার ননদের (স্বামীর বোন) জমি যে নামমাত্র মূল্যে কিনতে চাচ্ছে তাদের কেউ সে ভয়-ভীতি দেখাচ্ছে তাদের সাথে ও বিভিন্ন রকম দ্বন্ধে মেতে উঠছে ভূমিদস্যু মনির।

আরও বলেন, সম্প্রীতি আমি জানতে পারি সে মিথ্যা হামলার ঘটনা সাজিয়ে আমাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে। কয়েকদিন ধরে মনির আমার ও আমার ছেলে মেয়েদের মামলার ভয় দেখাচ্ছে, আমি আমার ছেলে মেয়ের নিরাপত্তার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি সেই সাথে আমার স্বামীর পৈতৃক সম্পত্তির সকল কাগজপত্র ভূমিদস্যু মনিরের কাছ থেকে উদ্ধারের জন্য প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গের হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে ফরিদা বেগমের ছেলে মিলন সিকদার, মেয়ে মনি সিকদার সহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *