বরিশালে ট্রাফিক সপ্তাহে ১২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে ট্রাফিক সপ্তাহের কার্যক্রম চলমান। তিন দিন মেয়াদ বাড়ানোর ঘোষণায় ১৩ আগস্ট পর্যন্ত চলবে। আজ বরিবারও নগরীর দশটিস্থানে জেলা ও মেট্রাপলিটন ট্রাফিক পুলিশের উদ্যোগে গাড়ির ফিটনেস, চালকদের লাইসেন্স, হেলমেট ব্যবহার, ট্রাফিক আইন মেনে চলতে চালকের নির্দেশনা দেয়া হচ্ছে।
এযাবৎ পর্যন্ত জেলায় ১ হাজার ৪২৯টি মামলা, ১১ লাখ ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে বরিশাল নগর ট্রাফিক পুলিশ, ১ হাজার ১৪৬টি মামলা , ২টি থ্রিহুইলার যান ও ৬টি মোটরসাইকেল আটক করেছে। অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ১৪৭টি মোবাইলকোর্ট পরিচালনা করা হয়েছে। ট্রাফিক সপ্তাহের এই কার্যক্রম চালকরা সহজভাবেই নিচ্ছেন। তারা বলছেন, এতে করে তাদের যেমন সুবিধা হচ্ছে তেমনি সড়ক দুর্ঘটনাও কমে আসবে।
এদিকে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট মো. কামরুল ইসলাম বলছেন, তারা কেবল মোটর সাইকেল বা থ্রিহুইলার যান নয়, বাসের ফিটনেস পরখ করে দেখছেন। এতে করে ফিটনেসবিহীন বাসের সংখ্যা কমে এসছে।
এখানে কামরুল ইসলাম আরো বলেন শুধু আইন বা ট্রাফিক পুলিশ দিয়ে সব কিছু সমাধান করা সম্ভব না। পরিবহন মালিক-শ্রমীক কর্তৃপক্ষের পাশাপশি জনসাধারনদের সচেতন হতে হবে।
তাদেরকে সড়কে চলার নিয়মনীতি মেনে চললে সড়ক দূর্ঘটনার মত অনাকাঙ্খিত ঘটনা বৃদ্ধি পাবেনা বলে তিনি মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *