দৈনিক শাহনামা ও বাংলার বনের প্রতিষ্ঠাতা মরহুম হোসেন শাহ’র স্ত্রী আমেনা বেগমের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক

ডেস্ক রিপোর্ট:
দৈনিক শাহনামা ও দৈনিক বাংলার বনে পত্রিকার প্রতিষ্ঠাতা মরহুম হোসেন শাহ’র স্ত্রী, সনাক সভাপতি শিক্ষাবিদ প্রফেসর শাহ সাজেদা ও শিশু সংগঠক ও যুক্তরাষ্ট্র প্রবাসী সাংস্কৃতিক কর্মি নসরত শাহ আজাদ’র মাতা এবং বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ’র শ্বাশুড়ি আমেনা বেগম বুধবার দিবাগত রাত সোয়া ২টায় বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে রাহাত আনোয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহী…রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ১ ছেলে, ৩ মেয়ে, নাতী-নাতনী, আত্মীয়-স্বজনসহ বহু শুভাকাক্সিক্ষ রেখে গেছেন।
গতকাল বাদ জোহর নগরীর চাঁদমারী ফসীহ জামে মসজিদের সম্মুখে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় উপস্থিত ছিলেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুললাহ, মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বরিশালের সিনিয়র সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ মুসুল্লিগণ। এছাড়াও উপস্থিত ছিলেন সরকারি বিএম কলেজ অধ্যক্ষ, সরকারি মহিলা কলেজ অধ্যক্ষসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। মরহুমার নামাজে জানাজা শেষে নগরীর মুসলিম গোরস্থানে তার স্বামী মরহুম হোসেন শাহ’র কবরের পাশে দাফন করা হয়।
মরহুমার মৃত্যুতে শোকপ্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুললাহ এমপি, বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুললাহ, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মোঃ ইউনুস, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাড. একে এম জাহাঙ্গীর, সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. মজিবর রহমান সরোয়ার, সাবেক বিসিসি মেয়র আহসান হাবিব কামাল, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব সাধারণ সম্পাদক খলিলুর রহমান তালুকদারসহ সকল সদস্যবৃন্দ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশান্ত ঘোষ, সাধারণ সম্পাদক মিথুন সাহা, সাবেক সভাপতি আনিসুর রহমান খান স্বপন, নজরুল বিশ্বাস, সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, বরিশাল সাংবাদিক ইউনিয়ন, বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশন, সনাক বরিশাল, বাংলাদেশ ডিবেট সোসাইটি, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ বরিশাল, শব্দাবলী গ্র“প থিয়েটার, প্রান্তিক সঙ্গীত বিদ্যালয়, বাংলার বাণী২৪.কম’র সকল সাংবাদিকবৃন্দ।
এছাড়াও দৈনিক বাংলার বনে এবং দৈনিক শাহনামা’র সকল সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারিবৃন্দ শোক জ্ঞাপন করেছেন।
তারা মরহুমার বিদেহী আত্মার চিরশান্তি কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
আজ বাদ জুমা নগরীর ব্যাপ্টিষ্ট মিশন রোডস্থ বায়তুল আনোয়ার জামে মসজিদে মরহুমার রুহের মাগফিরাত কামনায় দোয়া-মিলাদের আয়োজন করা হয়েছে। উক্ত দোয়া মিলাদে সকলকে উপস্থিত থাকার জন্য তার পরিবারের পক্ষথেকে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *