বরগুনায় অপবাদ সইতে না পেরে গৃহবধুর আত্মহত্যা!

আমতলী প্রতিনিধিঃ শ্বশুরের সাথে পরকিয়ার অপবাদ সইতে না পেরে লাইজু আক্তার নামের এক গৃহবধু আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার শুক্রবার রাতে আত্মহত্যা প্ররোচনার মামলা হয়েছে। পুলিশ শ্বশুর শানু হাওলাদার ও শ্বাশুড়ী আকলিমা বেগমকে গ্রেফতার করেছে। ঘটনা ঘটেছে শুক্রবার বরগুনার আমতলী উপজেলা পশ্চিম সোনাখালী গ্রামে।
জানাগেছে, উপজেলার পশ্চিম সোনাখালী গ্রামের মধু আকনের কন্যা লাইজু আক্তারকে এই গ্রামের শানু হাওলাদারের পুত্র মামুনের সাথে গত বছর ডিসেম্বর মাসে বিয়ে দেয়। বিয়ের পর স্বামী মামুন স্ত্রী লাইজুকে বাবা-মায়ের কাছে রেখে ঢাকায় কাঁচামালের ব্যবসা করছে। স্বামী মামুনের অনুপস্থিতিতে শ্বাশুড়ী আকলিমা বেগম ও শ্বশুর শানু হাওলাদার পুত্রবধু লাইজুকে বিভিন্ন অযুহাতে নির্যাতন করে আসছে। গত দুই মাস পূর্বে শ্বশুড়ী আকলিমা বেগম পুত্র বধুকে শ্বশুর শানু হাওলাদারের সাথে পরকিয়ার অপবাদ দেয়। এ নিয়ে প্রায়ই শ্বাশুড়ীর সাথে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। শুক্রবার দুপুরে শ্বশুড়ী পুত্রবধুকে তার শ্বশুরের সাথে অনৈতিক সম্পর্ক রয়েছে বলে অপবাদ দিয়ে গালাগাল করে। শ্বাশুড়ীর এ অপবাদের কথা পুত্রবধু লাইজু মোবাইল ফোনে স্বামী মামুনকে জানায়। স্বামী মামুন এতে ক্ষিপ্ত হয়ে উল্টো মায়ের কথার সাথে একমত পোষন করে অপবাদ দিয়ে গালাগাল করতে থাকে। এ অপবাদ সইতে না পেরে ঘরের আড়ার সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দেয়। স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। শনিবার সকালে লাশের ময়না তদন্তের জন্য বরগুনা মর্গে প্রেরন করেছে। এদিকে এ ঘটনায় শুক্রবার রাতে মেয়ের মা গোলেনুর বেগম বাদী হয়ে জামাতা মামুনকে প্রধান আসামী করে ৩ জনের নামে আত্মহত্যা প্ররোচনার মামলা দায়ের করেছেন। পুলিশ ওই রাতেই শ্বশুর শানু হাওলাদার ও শ্বশুড়ী আকলিমা বেগমকে গ্রেফতার করেছে। শনিবার পুলিশ আসামী শ্বশুর শানু হাওলাদার ও শ্বশাড়ী আকলিমা বেগমকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেছে।
গৃহবধু লাইজু বেগমের মা গোলেনুর বেগম বলেন, বিয়ের পর জামাই মামুন আমার কন্যা লাইজুকে ওর বাবা-মায়ের কাছে রেখে ঢাকায় কাচামালের ব্যবসা করছে। আমার মেয়েকে বিভিন্ন অযুহাতে শ্বশুর শানু হাওলাদার ও শ্বশুড়ী আকলিমা নির্যাতন করে আসছে। গত দু’মাস পূর্বে আমার মেয়েকে ওর শ্বাশুড়ী আকলিমা বেগম ওর শ্বশুরের সাথে পরকিয়া সম্পর্ক রয়েছে বলে অপবাদ দেয়। আমার মেয়ে আমাকে এ সকল বিষয় জানায়। এ বিষয় নিয়ে আমার সাথে ওর শ্বশুড়ীর ঝগড়াও হয়েছে। তিনি আরো বলেন, শুক্রবার আমার মেয়ে আমাকে ফোন দিয়ে ওর স্বামী মামুন ও শ্বশুড়ী আকলিাম ওকে অপবাদ দিয়ে গালাগাল করেছে বলে জানায়। আমার মেয়ে শ্বশুড়ী ও জামাতার অপবাদ সইতে না পেরে আত্মহত্যা করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইমানুল ইসলাম ইমন বলেন, প্রাথমিক তদন্তে প্রতিয়মান হয়েছে লাইজু আত্মহত্যা করেছে।
আমতলী থানার ওসি মোঃ আলাউদ্দিন মিলন বলেন, এ ঘটনায় আত্মহত্যা প্ররোচনার মামলা হয়েছে। মামলার আসামী শ্বশুর ও শ্বাশুড়ীকে গ্রেফতার করে আদালতে প্রেরন করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *