রাঙ্গাবালীতে স্কুল ছাত্রী অপহরণ, প্রভাবশালীদের মদদে আসামীদের গ্রেফতার করছেনা পুলিশ

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর জেলার রাঙ্গাবালী উপজেলায় এক স্কুল ছাত্রী নিখোঁজের এক সপ্তাহ পার হয়ে গেলেও অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার ও মামলার অভিযুক্তদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। মামলার অভিযোগে জানায়ায় পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলা সদরে অবস্থিত রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর স্কুল পড়ুয়া ছাত্রী ছোঁয়া আকতার (১৫) অপহরণের অভিযোগে গত ২৯ তারিখ রাঙ্গাবালী থানায় মামলা করেন স্হানীয় আওয়ামী লীগ নেতা বাবর তালুকদার। কিন্তু অপহরনের এক সপ্তাহ এবং থানায় মামলা করার পর ৪দিন পার হয়ে গেলেও ওই স্কুল ছাত্রী এখনও উদ্ধার হয়নি। ফলে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন পরিবার ও স্বজনরা।

বাবর তালুকদার জানান গত ২৬ অক্টোবর উপজেলার বাহেরচর ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকা থেকে আমার মেয়ে ছোঁয়া অপহরণ হয়। আমি ঘটনা জানতে পেরে পুলিশকে অবহিত করি এবং থানায় অভিযোগ নিয়ে গেলে দুই দিন বিভিন্ন গড়িমসির পর গত ২৯ অক্টোবর অপহরণের অভিযোগটি রাঙ্গাবালী থানা মামলা হিসেবে গ্রহন করে। মামলায় আসামি করা হয় উপজেলার আমলিবাড়িয়া গ্রামের বনি আমিন, লিমন খাঁন, সাকন প্যাদা, রোকন প্যাদা, সরোয়ার প্যাদা, আবু রায়হান প্যাদা ও মালেক প্যদাসহ আরো অজ্ঞাতনামা ৫-৬জন।

এ মামলার দিনই সাকন প্যাদা নামের এক আসামিকে গ্রেফতার করে পুলিশ। তবে মামলার ৪দিন হয়ে গেলেও অপহৃত স্কুল ছাত্রী উদ্ধার না হওয়ায় পরিবার ও স্বজনরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামি বনি আমিন দীর্ঘদিন ধরে স্কুলে আসা-যাওয়ার পথে ছোঁয়াকে কু-প্রস্তাব এবং বিয়ের প্রলোভন দিতো। বিষয়টি স্কুলের প্রধান শিক্ষক ও অভিভাবকসহ অন্যান্য আসামিদের অবহিত করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে বনি আমিন অন্যান্য আসামিদের প্ররোচণায় ছোয়াকে অপহরণের সুযোগ খুঁজে। সর্বশেষ ঘটনার দিন গত ২৬ অক্টোবর সকাল ৯টা ১৫ মিনিটে স্কুলের টেস্ট পরীক্ষায় অংশগ্রহণের উদ্দেশ্যে ছোঁয়া রওনা হলে পথিমধ্যে আসামিদের মদদে বনি আমিন তাকে (ছোঁয়া) জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

অপহৃত স্কুল ছাত্রী ছোঁয়ার বাবা মামলার বাদী বাবর তালুকদার বলেন, আমরা খুব হতাশায় আছি। মেয়ে অপহরণ হয়েছে এক সপ্তাহ হয়ে গেছে। মামলার ৪দিন হলেও আমার মেয়ে এখনও উদ্ধার হয়নি। তাৎক্ষনিক এ ঘটনায় মামলা করতে মেয়ের প্রত্যয়নপত্রের জন্য স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করেও তাকে পাইনি। তাই দ্রত মামলাটি করতে পারিনি। তিনি আরও বলেন, মামলায় গ্রেফতার হওয়া একজন আসামিকে আদালত তিনদিনের রিমান্ড দিলেও অসুস্থতার অজুহাতে তাকে একদিন পরই পাঠিয়ে দেওয়া হয়েছে। অন্যান্য আসামিদেরও ধরার তেমন তৎপরতা দেখছি না। এদিকে স্হানীয় বাসিন্দারা জানান বাবর তালুকদার রাঙ্গাবালি সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হুমায়ুন তালুকদারের ছোট ভাই এবং সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমানের আত্মীয়।

পটুয়াখালী ৪ আসনের বর্তমান সংসদ সদস্য অধ্যক্ষ মুহিব্বুর রহমানের সাথে সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার দীর্ঘদিনের রাজনৈতিক ও পারিবারিক বিরোধ রয়েছে। বাহেরচর তালুকদার পরিবার পরিবারের সাথে বর্তমান চেয়ারম্যান সাইদুজ্জামান খান মামুন খানের সাথে বিরোধ রয়েছে, তালুকদার পরিবার সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমানের তালুকদারের আত্মীয় এদিকে চেয়ারম্যান মামুন খান সাংসদ অধ্যক্ষ মুহিব্বুর রহমানের ডানহাত হিসেবে পরিচিত।

অপহরণের ঘটনায় জড়িত সবাই চেয়ারম্যান মামুন খানের সমর্থক হওয়ার কারনে আসামীদের গ্রেফতার এবং অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধারে পুলিশের তৎপরতা নাই। এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ জানান, স্কুলছাত্রী ছোঁয়াকে উদ্ধারের চেষ্টা চলছে। ইতোমধ্যে আমরা একজন আসামিকে গ্রেফতার করেছি। তাকে তিনদিন রিমান্ডে আনা হয়েছিল। কিন্তু অসুস্থ হওয়ায় আবার পাঠিয়ে দেওয়া হয়।

পরে আবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হবে। এদিকে মামলার বাদী রাঙ্গাবালি উপজেলা আওয়ামী লীগ নেতা বাবর তালুকদার দাবী করেন আসামি অসুস্থ নয়, আওয়ামী লীগের অসুস্থ রাজনীতির কারনে আসামীকে জিজ্ঞাসাবাদ না করে প্রভাবশালীদের চাপের মুখে আদালতে পাঠিয়েছেন পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *