পবিপ্রবির ২য় সমাবর্তন ৫ ফেব্রুয়ারি

পবিপ্রবি প্রতিনিধি:

দক্ষিণাঞ্চলের প্রথম প্রতিষ্ঠিত সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২য় সমাবর্তন ২০২০ সালের ৫ ফেব্রুয়ারি জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে। জাকজমকপূর্ণ এই আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। গত ২১ অক্টোবর যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা এ-সংক্রান্ত একটি চিঠি (স্মারক নং-শিম/শা:১৯/প:বি:-১৯/২০১০-৩৯৬) দিয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে। মন্ত্রণালয় ওই চিঠির অনুলিপি দিয়েছে রাষ্ট্রের বিভিন্ন দফতরে।
সূত্র জানায়, গত ১১ এপ্রিল পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) কর্তৃপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মহামান্য রাষ্ট্রপতির সম্মতিতে এই চিঠি দেয় মন্ত্রণালয়। ওই সমাবর্তনে আগামি ৫ ফেব্রুয়ারি বিকেল ৫টায় রাষ্ট্রপতির অংশ নেয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, এই সমাবর্তনে শিক্ষামন্ত্রী, ইউজিসি চেয়ারম্যান, বিভিন্ন মন্ত্রী, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, দেশ বরেণ্য শিক্ষাবিদসহ সুশীল সমাজের নেতৃবৃন্দের উপস্থিত থাকার কথা রয়েছে। ইতিমধ্যেই ২য় সমাবর্তন আয়োজনের খবরে শিক্ষার্থীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। অনেক শিক্ষার্থী বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের উৎসাহপূর্ন অনুভূতি প্রকাশ করেছেন। খবরটি ছড়িয়ে পড়লে অনেকেই বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মোঃ হারুনর রশীদসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয় ছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে আগামি ৫ ফেব্রুয়ারি সমাবর্তন অনুষ্ঠিত হওয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *