নলছিটিতে শিক্ষাপ্রতিষ্ঠানে সেসিপের বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ

আরিফুর রহমান আরিফ:: নলছিটি উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতায় ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ( স্কুল ও মাদ্রাসা) এর মধ্যে বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

রবিবার (২৭ অক্টোবর ) সকালে পৌরসভা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বৈজ্ঞানিক সরঞ্জাম শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে বিতরণ করা হয়। এ সময় সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে সরঞ্জাম তুলে দেন ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য, শিল্পমন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সফল শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু।

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহম্মদ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোহম্মদ শাহ আলম,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলার চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদার, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি খোন্দকার মুজিবুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি বলেন বিজ্ঞান ও কারিগরি শিক্ষা ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না । সরকারের পক্ষ থেকে শিক্ষাকে আধুনিক করার সব রকম চেষ্টা করা হচ্ছে । শিক্ষকরা এ বিজ্ঞান সামগ্রী ব্যবহার করে আগামী দিনের কর্ণধার তৈরি করতে পারেন। শিক্ষানীতি প্রণয়ন করার সময় কেউ কেউ এর বিরোধিতা করে বলেছিল শিক্ষানীতি বাস্তবায়ন হলে মাদ্রাসা শিক্ষা বন্ধ হয়ে যাবে। অথচ আজ আমরা দেখছি মাদ্রাসা শিক্ষা ব্যাপকতা লাভ করেছে । মাদ্রাসা শিক্ষার্থীরা আজ বিভিন্ন স্থানে সফলতার পরিচয় দিচ্ছে ।

এছাড়া অনুষ্ঠানে আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মী, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *