সমাবেশ শেষ পর্যায়ে কারা পুলিশের উপর হামলা করেছে তা তদন্তে বের হয়ে আসবে-এমপি মুুকুল

মহানবী রাসুল (স:) কে ফেইজবুকে কটুক্তি নিয়ে গত ২০ অক্টোবর ভোলা বোরহানউদ্দিন উপজেলায় জনতা ও পুলিশের সংঘর্ষের ঘটনা নিয়ে সাংবাদিক সম্মেলন করেন ভোলা-২ আসনের স্থানীয় এম.পি. সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুুকুল এম.পি। শনিবার বেলা ১১ টায় বোরহানউদ্দিন উপজেলা রোডে এ সাংসদের নিজ বাস ভবনে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সাংবাদিক সম্মেলনে আলী আজম মুকুল এম.পি অনাঙ্খিত এঘটনায় নিহত ও আহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, মহানবী (স:) ও দেশের আলেম সমাজের প্রতি বাংলাদেশ আ’লীগ ও তাদের ব্যক্তিগত সম্মান খুবই গভীর। তিনি তার বক্তব্যে ষ্পষ্ট করেন, যে ফেইজবুকের স্ট্যাটাস নিয়ে আলেম সমাজ উৎকন্ঠিত ও ক্ষোভে ভাসছিল তা আমি পর্যবেক্ষন করি এবং তাদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখি এবং তাহারা আমাকে আশস্ত করেন ২০ অক্টোবরের সমাবেশ হবে শান্তিপূর্ন এবং তা সকাল ১০টার মধ্যে শেষ করার ঘোষনা দেন। সমাবেশ এক প্রকার শেষ পর্যায়ে কে বা কাহারা হঠাৎ পুলিশের উপর হামলা করে এবং উভয় পক্ষের সংঘর্ষে ৪ জন মারা যায় তাতে আমি মর্মাহত হই এবং তাৎক্ষনিক আমি হেলিকক্টারযোগে এলাকায় এসে আলেম সমাজের সাথে ঘটনার বর্তমান ও ভবিষ্যত অবস্থা নিয়ে আলোচনা করি। এছাড়া প্রশাসনের সাথে যোগাযোগ করে ঐদিনে ঘটনার সুষ্ঠু তদন্ত ও ফেইজবুকের ঘটনা নিয়ে আসল অপরাধীদের দ্রুত চিহিৃত করার জন্য বলি। তিনি আরোও জানান, আসলে ঐ দিনের ঘটনায় আমাদের দলীয় ও সরকারের কোন গাফিলতি ছিলো না পুরো ঘটনাটি আইনি পক্রিয়ায় চলমান অবস্থায় এ অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। যারা নিহত হয়েছেন আমি তাদের পরিবারের সাথে সমমর্মাহত এবং তাদের এ হারানো ব্যাথা পুরন করার নয় সাথে যারা মহানবীকে কটুক্তি ও উদ্ভুত পরিস্থিতির সৃষ্ট্রি করেছেন তাদের পিছনে দেশীয় ও আর্ন্তজার্তিক কোন শক্তি মদদ দিচ্ছে কিনা তা দেশের বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা খতিয়ে দেখছে এবং এর মধ্যে কয়েকটি তদন্ত কমিটি কাজ করছে এবং পুলিশের উচ্চ পর্যায়ের আরো পাচঁ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তিনি মুলত মিডিয়া কর্মীদের ঘটনার চলমান পরিস্থিতি জানান এবং যারা প্রত্যক্ষ ও পরোক্ষ ক্ষতিগ্রস্থদেরকে তার পক্ষ থেকে সহায়তা চলমান আছে বলে জানান। এ ঘটনায় যারাই ইন্ধন দিয়ে থাকুক না কেন কোন অপরাধী পক্ষ ছাড় পাবে না বলে আশস্ত করেন তিনি।
এদিকে সাংবাদিক সম্মেলন শেষে সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি’র নিজস্ব তহবিল থেকে ওই ঘটনায় নিহত ৪ পরিবারের হাতে নগদ ৫ লক্ষ টাকা করে ২০ লক্ষ টাকা নগদ সহায়তা প্রদান করেন তোফায়েল আহমেদ এর আপন ভাই’র ছেলে ও ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *