জমকালো সন্ধ্যায় বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের ট্রফি উন্মোচন

স্পোর্টস ডেস্ক :
প্রথম রোজার ইফতার সম্পন্ন করেছে সবাই। সন্ধ্যায় বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত চট্টগ্রামের টিম হোটেল থেকে বের হলেন, সঙ্গে শ্রীলঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস। আজ মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কার স্কোয়াড। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন তিনি।

দুই দলের দুই অধিনায়কের গন্তব্য ট্রফি উন্মোচন মঞ্চ। রূপালি পাতে অনেকটা লম্বা ও প্যাঁচানো ট্রফি আলো ঝলমল সন্ধ্যায় যেন আরও আলোকজ্জ্বল হয়ে উঠল। এই ট্রফি নিজেদের করে নিতেই তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

অনুষ্ঠানে হাসিমুখ শান্ত ও কুশলের। হাসি-ঠাট্টায় খুনসুটিও করলেন দুজন। মাঠের ক্রিকেটে হতে পারেন প্রতিপক্ষ, বাইরে তো নন। যদিও, সম্প্রতি বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বৈরথ মানেই ভিন্ন এক আবহ। যেখানে প্রতিদ্বন্দ্বিতা আছে, নিজেদের বড় করার খোলামেলা ইচ্ছেই আছে। সুযোগ পেলে ক্রিকেটীয় ভাষায় কেউ কাউকে কটাক্ষ করতে ছাড়ছে না।

ট্রফি উন্মোচন শেষে হোটেলে ফিরে গেলেন দুই অধিনায়ক। আগামীকাল বুধবার (১৩ মার্চ) থেকে শুরু হবে সিরিজ। প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ক্রিকেটে সমীহ জাগানিয়া দল হয়ে উঠছে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে দীর্ঘদিন ধরেই করছে উন্নতি। আর তা যদি হয় ঘরের মাঠে, তাহলে কথাই নেই। তার সঙ্গে বাড়তি পাওনা চট্টগ্রামের উইকেট। বাংলাদেশের জন্য বরাবরই যা সৌভাগ্যের প্রতীক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *