আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টির দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক :
ঘরের মাঠে সাদা পোশাকে আফগানিস্তানকে পাত্তাই দেয়নি বাংলাদেশ। ব্যাটে-বলের দাপটে তুলে নিয়েছে ইতিহাস গড়া জয়। টেস্টের সুখস্মৃতি নিয়ে এবার রঙিন পোশাকে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল।

দুই ভেন্যুতে আফগানদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। গতকাল টেস্ট ম্যাচ শেষে তার জন্য ওয়ানডে দল জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ রোববার (১৮ জুন) ঘোষণা করেছে টি-টোয়েন্টির স্কোয়াড।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড দিয়েছে বিসিবি। আগের সিরিজের দল থেকে একটি পরিবর্তন এসেছে এবারের দলে। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের সিরিজে দলে সুযোগ পেয়েছিলেন জাকের আলি অনিক। এই সিরিজের দলে রাখা হয়নি তাঁকে। দলে ফিরেছেন আফিফ হোসেন। টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডে দলেও ফিরেছেন তিনি।

চোট কাটিয়ে যথারীতি ফিরেছেন সাকিব আল হাসান। আগের সিরিজে অভিষেক হওয়া রিশাদ টিকে গেছেন এই সিরিজেও।

আগামী ৫, ৮ ও ১১ জুলাই চট্টগ্রামে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। এরপর সিলেটে হবে দুদলের মধ্যেকার টি-টোয়েন্টি সিরিজ। দুই ম্যাচের টি-টোয়েন্টি দুটি হবে আগামী ১৪ ও ১৬ জুলাই।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, রিসাদ হোসেন, আফিফ হোসেন ধ্রুব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *