কেমন ছিল আর্জেন্টাইন মহাতারকা মেসির পিএসজি অধ্যায়?

স্পোর্টস ডেস্ক :
সময়টা ২০২১ সালের আগস্ট। ঘটা করেই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে দলে নিয়েছিল ফরাসি জায়ান্ট পিএসজি। তবে দুই বছরও টিকল না সেই সম্পর্ক। ২২ মাসের ব্যবধানেই পিএসজি অধ্যায়ের ইতি টানলেন মেসি। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কেমন ছিল মেসির পিএসজি অধ্যায়।

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনে অনেক আশা-ভরসা নিয়েই পিএসজিতে এসেছিলেন মেসি। তবে তার কিছুই পূরণ হয়নি। মেসিকে নিয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার যে স্বপ্ন দেখেছিল পিএসজি, তা-ও থেকে গেছে অধরাই। মাঠের বাইরের নানান ইস্যুতেও মেসির সঙ্গে পিএসজির সম্পর্কে টানাপোড়নের বিষয়টি বার বার ওঠে আসে গণমাধ্যমে।

এছাড়াও ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতার পর থেকেই মেসির প্রতি ফরাসি সমর্থকদের ক্ষোভ প্রকাশ্যে আসে। প্রায় প্রত্যেকটি ম্যাচেই মেসিকে দুয়ো দিয়েছেন পিএসজি সমর্থকরা। মেসির বিদায়ী ম্যচেও তার ব্যাতিক্রম হয়নি। গ্রহের অন্যতম সেরা ফুটবলার হিসেবে যে সম্মানটুকু প্রাপ্য মেসির, সেটি কখনোই পিএসজিতে পাননি মেসি।

পিএসজির হয়ে ২০২১ সালের ২৯ আগস্ট রেইমসের বিপক্ষে মেসির অভিষেক হয়। ক্লাবটির জার্সিতে ৭৫ ম্যাচ খেলেছেন তিনি। ৭৫ ম্যাচে ৩২ গোলের পাশাপাশি মেসি করেছেন ৩৫ অ্যাসিস্ট। বিদায় বেলায় দলকে লিগ ওয়ানের শিরোপা জিতিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। মেসির পরবর্তী গন্তব্য কোথায় সেটা এখনও নিশ্চিত না হওয়া যায়নি। তবে, রেকর্ড বেতনে সৌদি ক্লাব আল হিলালে যাওয়ার সম্ভাবনাই বেশি বিশ্বকাপজয়ী এই তারকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *