বরিশালে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

শামীম আহমেদ, :

“টেকসই দুগ্ধ শিল্প সুস্থ মানুষ, সবুজ পৃথিবী এবারের এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১লা জুন,) সকাল সাড়ে নয়টায় বরিশাল জেলা প্রশাসন ও বরিশাল জেলা প্রাণিসম্পদ কার্যলয়ের আয়োজনে এবং প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগীতায় বরিশাল সার্কিট হাউজ ধানসিঁড়ি সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশ্ব দুগ্ধ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন (অতিরিক্ত) সচিব ও বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ বিভাগ পরিচালক ডাঃ মোঃ আব্দুস সবুর,অতিরিক্ত পুলিশ সুপার (বাখেরগঞ্জ) সার্কেল মোঃ ফরহাদ সরদার,

অনুষ্ঠানে শুরুতে দুগ্ধগুনাবলী নিয়ে প্রাম্যচিত্র ও পাওয়ার পয়েন্টের উপর আলোচনা করেন বরিশাল জেলা প্রাণিসম্পদ অফিসার ড.নুরুল আলম।

অনুষ্ঠানে আরো অংশ গ্রহন করেন জেলা প্রশাসন দপ্তরের বিভিন্ন উর্ধ্বতন অফিসার জেলা প্রাণিসম্পদ বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও ডেইরী এবং পোল্ট্রি ফার্মাস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, ডেইরী খামারীবৃন্দ সহ বিভিন্ন ভেটেরিনারি ঔষদ কোম্পানি এবং ফিড কোম্পানির প্রতিনিধি গণ।

এর পূর্বে বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসানের নেতৃত্বে প্রচন্ড গরম উপেক্ষা করে এক বর্ণাঢ্য র‌্যালি সার্কিট হাউজ প্রাঙ্গন খেকে বেড় হয়ে নগরীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আলোচনা সভাস্থল সার্কিট হাউজে এসে শেষ হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *