দাম কমলো স্বর্ণের

ডেস্ক রিপোর্ট :
দেশের বাজারে সোনার দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা কমছে। এতে ভালো মানের অর্থাৎ হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম দাঁড়াবে ৯৬ হাজার ৬৯৪ টাকা। তবে, অপিরবর্তিত রয়েছে রুপার দাম। নতুন দর আগামীকাল সোমবার থেকে কার্যকর হবে।

আজ রোববার (২৮ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় বাজারে বিশুদ্ধ সোনার দাম কমেছে। বিষয়টি বিবেচনায় নিয়ে জুয়েলার্স সমিতির স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় সোনা-রুপার দাম সমন্বয়ের সিদ্ধান্ত হয়। তবে, সোনার দাম কমানো হলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম কমে দাঁড়িয়েছে ৯৬ হাজার ৬৯৪ টাকা । ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯২ হাজার ৩২০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৭৯ হাজার ১৪০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম প্রতি ভরি ৬৫ হাজার ৯৫৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আর ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪০০ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫০ টাকা অপরিবর্তিত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *