সাকিবের বিকল্প আমাদের নেই: পাপন

স্পোর্টস ডেস্ক :
সাকিব আর হাসান যখন মাঠে তখন একসঙ্গে দুজনের ভূমিকা পালন করেন—এই কথাটি প্রায়ই বলে থাকেন বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন। সত্যিকার অর্থেই তাই, সাকিব খেললে একজন বোলার ও এক ব্যাটার দুই চাহিদা পূর্ণ হয় বাংলাদেশের।

লম্বা সময় ধরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন সাকিব। দেশকে এনে দিয়েছেন নানা অর্জন। নিজের অর্জনের পাল্লাও ভারী। হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। স্বাভাবিকভাবেই বাংলাদেশের ক্রিকেটে তাঁর ধারেকাছেও কেউ নেই। সেই কথাটাই আরেকবার মনে করালেন পাপন। জানালেন, সাকিবের বিকল্প না থাকার চরম বাস্তবতার কথা।

নাজমুল হাসান পাপন বলেন, ‘খেলোয়াড়দের মাঝে আমি বলব যে, সাকিবের বিকল্প আমাদের এখনও নেই, এটাই বাস্তবতা। আমাদের ব্যাটার আছে, বোলার আছে, আপনি যদি বলেন হয়ত ওর মতো বা ওর চেয়ে ভালো বোলার আছে, ওর মতো বা ওর চেয়ে ভালো ব্যাটার আছে। কিন্তু দুটোই আছে এরকম কেউ নেই।’

বাংলাদেশের জার্সিতে আর বেশি সময় দেখা যাবে না সাকিবকে। তিনি অবসরে গেলে কে পালন করবেন তাঁর ভূমিকা—এই প্রশ্ন সবার মনেই। অনেকেই ভাবছেন হয়তো মেহেদী হাসান মিরাজ সেই রোল প্লে করতে পারবেন। কিন্তু পাপন মনে করেন, মিরাজ কাছাকাছি যেতে পারলেও পুরোপুরি সাকিবের ভূমিকা পালন করতে পারবেন না। বিসিবিপ্রধান বলেছেন, ‘আমাদের কয়েকজন ছেলে আছে। মিরাজ যদি তার বোলিং এবং ব্যাটিংটাকে আরও একটু পাকাপোক্ত করতে পারে তাহলে সাকিব হতে পারবে না, কাছাকাছি যেতে পারবে হয়ত। এমনকি শান্তকে দেখলাম আয়ারল্যান্ডের বিপক্ষে বল করতে, খারাপ করেনি কিন্তু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *