আইপিএলে ব্যর্থ যেসব ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক :
শেষের পথে আইপিএলের ২০২৩ আসর। আগামী ২৮ মে ফাইনাল দিয়ে পর্দা নামছে এবারের আইপিএলের। রেকর্ডময় এই আইপিএলে যেমন আলো ছড়িয়েছেন অনেকে, তেমনই আঁধারে ছিলেন অনেকে। একনজরে দেখে নেওয়া যাক কোটি টাকায় বিক্রি হয়েও প্রত্যাশা পূরণে ব্যর্থ যেসব ক্রিকেটাররা।

১.বেন স্টোকস: ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস আইপিএলে অন্যতম সফল ক্রিকেটারদের একজন। চোটের পাশাপাশি অফফর্মে থাকায় চেন্নাই সুপার কিংসের জার্সিতে দুটি ম্যাচে সুযোগ পেয়েছেন স্টোকস, তার সবকটিতেই ব্যর্থতার পরিচয় দিয়েছেন তিনি। দুই ম্যাচে ব্যাট হাতে ১৫ রান আর বল হাতে ১৮ রান দিয়ে কোনো উইকেট পাননি এই অলরাউন্ডার।

২.জোফরা আর্চার: অনেক আশা-ভরসা করে ইংলিশ পেসার আর্চারকে দলে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে সেই আশা পূরণ হয়নি দলটির। দীর্ঘদিন চোটের থাকার পর দলে ফিরে ৫টি ম্যাচ খেললেও নামের পাশে ২ উইকেট বড্ড বেমানান। প্রায় ৮কোটি রুপি দিয়ে তাকে কিনলেও সেই অনুযায়ী পারফরম্যান্স করতে ব্যর্থ তিনি।

৩.হ্যারি ব্রুক: এবারের আইপিএলের নিলামে অন্যতম চমক ছিল ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুক। প্রায় ১৪ কোটি রুপিতে তাকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। তবে শুধু কেকেআরের বিপক্ষে একটি শতক ছাড়া পুরো আসরেই ব্যর্থ তিনি। ১১ ম্যাচ খেলে করেছেন ১৯০ রান।

৪.হার্দিক পান্ডিয়া: ২০২২ আইপিএলের শিরোপা জেতে গুজরাট টাইটান্স। সেই আসরে দলের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে অধিনায়ক পান্ডিয়া। তবে এবার তিনি অনেকটাই ব্যর্ত। ১৪ ম্যাচে ২৯৭ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন মাত্র ৩ উইকেট। পান্ডিয়ার এমন ব্যর্থতায় প্লে-অফে ভুগতে হয়েছে গুজরাটকে।

৫.ওয়ানিন্দু হাসারাঙ্গা: লঙ্কান তারকা হাসারাঙ্গা গত আসরে ২৬ উইকেট নিয়ে সবাইকে চমকে দিয়েছিল। তবে এবার যেন পুরোপুরি ব্যর্থ এই ক্রিকেটার। ৮ ম্যাচে ব্যাট হাতে ৩৩ রান আর বল হাতে ৯ উইকেট নেন এই অলরাউন্ডার। তার এমন পারফরম্যান্সে শেষের ম্যাচগুলোতে তাকে আর খেলায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
৬.স্যাম কারান: এবারের আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার স্যাম কারানকে নিয়ে সমর্থকদের আকাশছোঁয়া প্রত্যাশা ছিল। তবে তার ছিটেফোঁটাও পূরণ করতে পারেনি এই ইংলিশ ওপেনার। ১৪ ম্যাচে ২৭৪ রান আর ১০ উইকেট নেন কারান। তবে তার থেকে ভক্তদের প্রত্যাশা ছিল আরও বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *