যে কারনে মেসিকে ফেরাতে চায় বার্সা

স্পোর্টস ডেস্ক :
লিওনেল মেসিকে নিয়ে টানাটানি যেন থামছেই না। পিএসজির সঙ্গে চুক্তি শেষ হতে আর একমাস বাকি। কদিন আগে গুঞ্জন উঠেছিল রেকর্ড দামে সৌদি আরবে চলেই গেছেন মেসি! এবার নতুন খবর–সৌদি নয়, বার্সেলোনায় ফিরবেন তিনি। পুরেনো ডেরায় তাকে আনতে সৌদি ক্লাব আল-হিলালের চেয়ে বেশি অর্থ দিতে না পারলেও বার্সার প্রস্তাবিত অঙ্কটা কম নয়। এমনটিই জানিয়েছে জনপ্রিয় সংবাদমাধ্যম স্পোর্ট।

গতকাল রোববার (২১ মে) প্রকাশিত স্পোর্টের একটি প্রতিবেদন অনুসারে জানা যায়, মেসি যদি বার্সায় ফেরে তাহলে কাতালান ক্লাবটির বার্ষিক আয় হবে প্রায় ২৩ কোটি ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ২ হাজার ৬৬৩ কোটি টাকা। এর একটা অংশ আসবে স্পন্সর থেকে। এই খাত থেকে আসবে প্রায় ১৫ কোটি ইউরো বা এক হাজার ৭৩৭ কোটি টাকা। এ ছাড়া জার্সি বিক্রি বাবদ আসবে বাকি আট কোটি ইউরো বা ৯২৬ কোটি টাকা।

মেসি মানেই সোনার হরিণ। যেখানে যাবেন, সবটুকু আলো কেড়ে নেওয়ার পাশাপাশি লাভবান করবেন ক্লাবকে। তাই তো চড়া মূল্যে তাকে পেতে চায় যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি ও সৌদির ক্লাব আল-হিলাল। কারণ, মেসি নামক বিজ্ঞাপনে শুধু ক্লাব নয়, ফুলেফেঁপে উঠবে গোটা লিগই।

মূলত মেসিকে ফিরিয়ে এনে নিজেদের আর্থিক ক্ষতি পোষাণোর চেষ্টা করছে বার্সা। কথা বলছে নিজেদের পৃষ্ঠপোষকদের সঙ্গে। মেসি বার্সায় ফিরে আসবেন, এ ব্যাপারে আশাবাদী কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তে ও কোচ জাভি হার্নান্দেজ। অবশ্য, মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি বলেই দিয়েছেন, মৌসুম শেষের আগে কোনো সিদ্ধান্ত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *