এশিয়া কাপের ভেন্যু কি চূড়ান্ত?

স্পোর্টস ডেস্ক :
সূচি অনুযায়ী আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু দেশটির সঙ্গে রাজনৈতিক বৈরী সম্পর্কের কারণে সেখানে যাবে না বলে জানিয়ে দেয় ভারত। এতে হুমকির মুখে পড়েছে এশিয়া কাপ। তবে এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত হয়েছে বলে দাবি করেছে পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ।

প্রতিবেদনে বলা হয়, এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগস্ট-সেপ্টেম্বরে হাইব্রিড পদ্ধতিতেই অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। পাকিস্তানে হবে চারটি ম্যাচ। তবে ভারতের কোনো খেলা সেখানে অনুষ্ঠিত হবে না। ভারতের গ্রুপ পর্বের ম্যাচ, সেমিফাইনাল, ফাইনালসহ বাকি ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে। দুই দেশের দুই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

প্রতিবেদনে আরও বলা হয়, পাকিস্তানে যে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে তা মাঠে গড়াবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে।এর আগে হাইব্রিড পদ্ধতিতে খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল ভারত। পুরো টুর্নামেন্টই নিরপক্ষে ভেন্যুতে আয়োজনের জন্য চাপ দেয় তারা। তবে হাইব্রিড মডেলে বিসিসিআই ও এসিসির আপত্তি নেই বলে দাবি করা হয়েছে প্রতিবেদনে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *