বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাসপাতালে ভর্তি

ডেস্ক রিপোর্ট :
নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে আজ শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তবে, শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাঁকে সেখানে ভর্তি রাখা হয়েছে। আজ শনিবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

দিদার বলেন, ‘খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক সর্বশেষ অবস্থা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করবেন বিএনপির ভাইস চেয়ারম্যান এবং খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।’

এর আগে আজ বিকেল সাড়ে ৫টার দিকে গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে রাজধানীর বসুন্ধরা এলাকায় এভারকেয়ার হাসপাতালের পথে যাত্রা শুরু করেন খালেদা জিয়া। সন্ধ্যার দিকে তিনি হাসপাতালে পৌঁছান।

বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ বিএনপির শত শত নেতাকর্মী।

এর আগে ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে যান বেগম খালেদা জিয়া। তিনি অনেক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

২০২১ সালের এপ্রিলে বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হন। নানা শারীরিক জটিলতায় ওই বছরের ২৭ এপ্রিল বেগম খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। একপর্যায়ে তাকে সিসিইউতে নেওয়া হয়। প্রায় দুই মাস তিনি সিসিইউতে ছিলেন। ১৯ জুন বাসায় ফেরেন তিনি।

করোনার টিকা নেওয়ার জন্য বেগম খালেদা জিয়া দুই দফায় মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে যান। ১৯ জুলাই করোনার প্রথম ডোজ টিকা নেওয়ার পর ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ টিকা নেন তিনি।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে বেগম খালেদা জিয়া ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারির প্রেক্ষাপটে ২০২০ সালের ২৫ মার্চ সরকার শর্ত সাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। এ পর্যন্ত ছয় দফায় বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। ফলে তিনি তার গুলশানের বাসায় অবস্থান করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *