ধর্মীয় ভাব গাম্ভীর্যে নিউ ইয়ের্কে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

ডেস্ক রিপোর্ট :
ধর্মীয় ভাব গাম্ভীর্যে নিউ ইয়ের্কে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। এবার দেশটির তিন হাজারেরও বেশি মসজিদের ব্যবস্থাপনায় ঈদের জামাতের প্রস্তুতি নেওয়া হয়েছে। এর বেশিরভাগই অনুষ্ঠিত হচ্ছে খোলা মাঠে। আর বাকিগুলো হবে মসজিদ ও গির্জা মিলনায়তনে। দ্য অ্যাসোসিয়েশন অব স্টাটিস্টিশিয়ান্স অব আমেরিকান রিলিজিয়াস বডিস সূত্রে এ খবর জানা গেছে।

যুক্তরাষ্ট্রজুড়ে বাংলাদেশিদের পরিচালনাধীন দুই শতাধিক মসজিদ বা তৎসংলগ্ন মাঠে ঈদ জামাত করার প্রস্তুতি নিয়েছে বাংলাদেশি ধর্মপ্রাণ মুসল্লিরা। সকাল ৮টা থেকে শুরু হবে জামাত এবং মসজিদগুলোতে পর্যায়ক্রেম চলবে সকাল সাড়ে ৯টা পর্যন্ত। ঈদ জামাতের নিরাপত্তায় স্থানীয় প্রশাসন বিশেষ পদক্ষেপ নিয়েছে।

নিউ ইয়র্কের বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে জ্যামাইকা মুসলিম সেন্টারে। এ ছাড়া জ্যামাইকার অন্য মসজিদ, জ্যাকসন হাইটস, ব্রঙ্কস, ব্রুকলিন, ওজন পার্ক, এস্টোরিয়া, ম্যানহাটনসহ প্রায় সব এলাকার মসজিদ ও মসজিদ সংলগ্ন মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে যুক্তরাষ্ট্রের জনবহুল ও বাংলাদেশি অধুষ্যিত নিউ জার্সি, পেনসিলভানিয়া, ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া, ম্যাসাচুসেটস, কানেকটিকাট, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, ওহাইও, ইলিনয়স, কলারাডো, ডেলাওয়ার, জর্জিয়া, কানসাস, ম্যারিল্যান্ড, মিশিগান, সাউথ ক্যারোলিনা, ওয়াশিংটন ও কেন্টাকি’র বিভিন্ন মসজিদ, ইসলামিক সেন্টার ও দেড় শতাধিক খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *