আইসিসির র‍্যাঙ্কিংয়ে সুখবর তিন বাংলাদেশির

স্পোর্টস ডেস্ক :
সময়টা দারুণ কাটছে বাংলাদেশের ক্রিকেটের। মাঠের খেলার পাশাপাশি মাঠের বাইরেও ভালো খেলার স্বীকৃতি পাচ্ছেন ক্রিকেটাররা। সম্প্রতি আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র্যাং কিংয়ে সুখবর পেলেন বাংলাদেশের তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম।

টেস্ট র্যাংওকিংয়ে উন্নতি করেছেন তিনজনই। চলতি মাসের শুরুতে ঢাকায় অনুষ্ঠিত আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে ভালো খেলার পুরস্কার পেলেন তারা। টেস্ট ব্যাটারদের তালিকায় ২২ নম্বর থেকে ৫ ধাপ এগিয়ে মুশফিকের অবস্থান এখন ১৭ তম। এই তালিকায় মুশফিকের একধাপ উপরে ১৬ তম অবস্থানে আছেন লিটন দাস।

আয়ারল্যান্ড টেস্টে ভালো বোলিং করায় বোলারদের তালিকায় তিন ধাপ উপরে উঠে এলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। ২৩ থেকে এখন তিনি আছেন ২০ এ। সাকিব আল হাসানও তিন ধাপ এগিয়েছেন বোলারদের র্যাংখকিংয়ে। ২৯ তম অবস্থান থেকে ২৬ এ উঠে এলেন সাকিব।

ওয়ানডেতেও ব্যাটারদের তালিকায় মুশফিকের অবস্থান ১৭ তম। তামিম ইকবাল ২০ ও সাকিব আল হাসান আছেন ২৬ নম্বরে। একদিনের ক্রিকেটে বোলারদের তালিকায় সেরা দশে একমাত্র বাংলাদেশি সাকিব। তার অবস্থান ১০। মেহেদী হাসান মিরাজ আছেন ১৮ তে ও মুস্তাফিজুর রহমান ২০ তম অবস্থানে।

টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় লিটন আছেন ২১ নম্বরে। বোলারদের মধ্যে মুস্তাফিজের অবস্থানও ২১। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে অবস্থান করলেও টেস্টে সাকিব আছেন ৩ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *