খাগড়াছড়িতে শনিবার পাল্টাপাল্টি কর্মসূচি

ডেস্ক রিপোর্ট :
খাগড়াছড়িতে  একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। আজ শুক্রবার (৭ এপ্রিল) খাগড়াছড়ি জেলা প্রশাসক  ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুজ্জামান আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় এ  আদেশ জারি করেন।

জেলা প্রশাসন জানায়, আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত বাস টার্মিনালসহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।

আগামীকাল খাগড়াছড়ি কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন মাঠে স্বেচ্ছাসেবক দল চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগ ইফতার মাহফিলের আয়োজন করে। এ অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে। একই স্থানে জাতীয় শ্রমিক লীগ পৌর শাখা পাল্টা শ্রমিক সমাবেশ ও ইফতার বিতরণ কর্মসূচি ঘোষণা করায় প্রশাসন ১৪৪ধারা জারি করে ।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, ইফতার মাহফিলের জন্য খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ, কলেজ মাঠ, কেন্দ্রীয় ঈদগাহ মাঠ, আউটার স্টেডিয়াম ও বিসিক শিল্পনগরীসহ পাঁচটি মাঠ চেয়ে আবেদন করলেও অনুমতি দেওয়া হয়নি। পরবর্তী সময়ে ব্যক্তি মালিকানাধীন জায়গায় পেন্ডেল তৈরিসহ সব প্রস্তুতি সম্পন্ন করলে জাতীয় শ্রমিক লীগ পৌর শাখা পাল্টা শ্রমিক সমাবেশ ও ইফতার বিতরণ কর্মসূচি ঘোষণা করে।

এর আগে সকালে খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের বিভাগীয় ইফতার মাহফিলে বাধা না দেওয়ায় আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করে জেলা বিএনপি। এ সময় বাধা দিলে সড়ক অবরোধ কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *