সাফল্য এনে দিলেন শরীফুল

স্পোর্টস ডেস্ক :
খাদের কিনারে থেকে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছিল আয়ারল্যান্ড। ১৭ ওভারে মাত্র ২৭ রানে ৪ উইকেট হারিয়ে বসে আইরিশরা। বাংলাদেশ পায় ইনিংস জয়ের মৃদু সুবাতাস। কিন্তু তৃতীয় দিনের শুরুতে প্রতিরোধ গড়ে তোলেন দুই আইরিশ ব্যাটার হ্যারি টেক্টর ও পিটার মুর।

প্রথম সেশনের শুরুটা বেশ দেখেশুনেই খেলেন দুই ব্যাটার। তবে বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তা। দিনের ৫৪তম মিনিটে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরান শরিফুল ইসলাম। আইরিশদের ইনিংসের ৩২.১ ওভারে মুরকে লিটনের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান পেসার শরীফুল। দলীয় ৫১ রানে ৫ উইকেট হারায় আইরিশরা।

এর আগে, দ্বিতীয় দিনের মতো এদিনও প্রথম ওভার শুরু করেন সাকিব আল হাসান। সাকিব ও তাইজুল প্রথম ছয় ওভার করার পর আক্রমণে আসেন মেহেদী হাসান মিরাজ। তিন স্পিনার মিলেও উইকেট নিতে না পারায় সাকিব বোলিংয়ে আনেন পেসার শরীফুল ইসলামকে। প্রথম ১৪ ওভারেই চারজন আলাদা বোলারকে আক্রমণে আনে বাংলাদেশ। তবু উইকেট ধরা দিচ্ছিল না।

অবশেষে আইরিশদের প্রতিরোধ দুর্গ ভাঙেন শরীফুল। ১৬ রান করা পিটার মুকে ফিরিয়ে দিয়ে দিনের প্রথম উইকেট পায় বাংলাদেশ। ১৬ রান করতে ৭৮ বল খেলেন মুর। মাটি কামড়ে থাকতে চাইলেও ৩৩তম ওভারের প্রথম বলে শরীফুলের বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুর। ৩৪ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৫৬ রান। ইনিংস হার এড়াতে এখনও প্রয়োজন ৯৯ রান।

এর আগে টেস্টের প্রথম দিন মিরপুরে আগে ব্যাট করে ২১৪ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। শেষ বিকেলে খেলতে নেম ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৪ রান তোলে বাংলাদেশ।

গতকাল দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ব্যাট করে ৮০.৩ ওভারে স্কোরবোর্ডে ৩৬৯ রান তোলে বাংলাদেশ। স্বাগতিকদের থেকে ১৫৫ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে আইরিশরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *