‘আদিপুরুষ’ নির্মাতাদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এফআইআর

বিনোদন ডেস্ক :
কয়েক দিন আগে প্রকাশ পেয়েছে আদিপুরুষ সিনেমার নতুন পোস্টার। সেই পোস্টার নিয়ে নতুন  বিতর্ক।

ওম রাউত পরিচালিত এই সিনেমার পোস্টারে রামের রূপে প্রভাস, আর কৃতি শ্যাননকে সীতার রূপে দেখা গেছে। অভিযোগ উঠেছে, হিন্দু ধর্মগ্রন্থ ‘রামচরিতমানস’-এ রামের সাজসজ্জা যেভাবে দেখানো হয়েছে, নির্মাতারা ‘আদিপুরুষ’–এর নতুন পোস্টারে ঠিক তার বিপরীতটা দেখানোর চেষ্টা করেছেন। এই পোস্টার ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।

সবচেয়ে বেশি বাজেটের সিনেমা হতে যাচ্ছে ‘আদিপুরুষ’। তেলেগু সুপারস্টার প্রভাসের সঙ্গে এই সিনেমায় অভিনয় করছেন কৃতি শ্যানন। এ ছাড়া এই সিনেমায় আরও দেখা যাবে সাইফ আলি খানকে। ৫০০ কোটি রুপি বাজেটের এই সিনেমার মুক্তি কয়েকবার পিছিয়েছে। শেষ পর্যন্ত চলতি বছরের ১৬ জুন মুক্তির কথা রয়েছে। তার আগে নতুন করে বিতর্কে জড়াল ‘আদিপুরুষ’।

সিনেমাটির পোস্টার নিয়ে থানায় অভিযোগ করেছেন মুম্বাইয়ের বাসিন্দা সঞ্জয় দীনানাথ তিওয়ারি। সাকিনাকা পুলিশ স্টেশনে ছবির পরিচালক ওম রাউত, প্রযোজক ভূষণ কুমারসহ সিনেমাসংশ্লিষ্ট সবার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। অভিযোগকারী ব্যক্তি সিনেমার নির্মাতাদের বিরুদ্ধে আইপিসির ২৯৫ (এ), ২৯৮, ৫০০, আর ৩৪ ধারা অনুযায়ী মামলা করার দাবি তুলেছেন।

এফআইআরে উল্লেখ করা হয়েছে,  সীতারূপী কৃতির সিঁথিতে সিঁদুর নেই। অভিযোগকারীর বক্তব্য, নির্মাতারা জেনে-বুঝেই সনাতন ধর্মকে অপমান করতে এ রকম করেছেন। তিনি বলেন, ‘আদিপুরুষ’–এর পোস্টার সনাতন ধর্মকে অপমান করেছে।

গত বছর টিজার প্রকাশের পর ভিএফএক্স এবং দেব–দেবীদের বিকৃত করে উপস্থাপনের জন্য সমালোচিত হয় আদিপুরুষ। পরে সিনেমায় অনেক দৃশ্যেরই পরিবর্তন এনেছিলেন পরিচালক ওম রাউত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *