ইতিহাসের ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে সহস্রাধিক দোকান

ডেস্ক রিপোর্ট :
দেশের ইতিহাসে ভয়াবহতম অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে রাজধানীর বঙ্গবাজারে। এ ঘটনায় বঙ্গবাজার ও এর আশপাশের মার্কেটগুলোর হাজারের বেশি দোকান পুড়ে গেছে বলে ধারণা করছেন ব্যবসায়ী সমিতির নেতারা।

এ ঘটনায় বেলা ১২টা পর্যন্ত পাঁচজন দোকানদার ও তিনজন ফায়ার সার্ভিসের সদস্য আহতের খবর জানা গেছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। তবে, কেউ নিহত হয়েছেন কি না তা জানা যায়নি। আগুনের ঘটনায় কী পরিমাণ সম্পদ হানি হয়েছে তাও ধারণার বাইরে।

আজ মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। পরে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। পাশাপাশি বাংলাদেশ সেনা ও বিমানবাহিনীর সাহায্যকারী দল, নৌবাহিনীর সম্মিলিত দল ও একটি হেলিকপ্টার আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

সরেজমিনে বঙ্গবাজার, গুলিস্তান ও আশপাশের এলাকায় গিয়ে দোকানদারদের করুণ আর্তনাদ দেখা যায়। ঈদুল ফিতরকে সামনে রেখে প্রতিটি দোকানই ছিল তৈরি পোশাকসহ ঈদ সামগ্রিতে ভরপুর। ব্যবসায়ীদের এ ক্ষতি কোনোভাবেই পূরণ হওয়ার নয়, বলছিলেন বঙ্গবাজারের দোকানদার আবুল কাশেম।

এনটিভি অনলাইনকে আবুল কাশেম জানান, বঙ্গবাজার হচ্ছে মূলত সারা দেশের জন্য একটি পাইকারি মার্কেট। এখান থেকেই সারা দেশের জুতা, তৈরি পোশাক, কম্বলসহ বিভিন্ন জিনিস কিনে নেন ব্যবসায়ীরা। এখানে প্রতিটি দোকানেই কোটি টাকার বেশি মালামাল থাকে।

এমন অগ্নিকাণ্ডের ঘটনা এর আগে আর দেখেননি বলে উল্লেখ করে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, চাকরি জীবনে এমন আগুনের ঘটনা আর দেখিনি। এখানে ফায়ার সার্ভিসের ৫০টির মতো ইউনিট আগুণ নিয়ন্ত্রণে কাজ করছে। পাশাপাশি সেনাবাহিনী, বিমান বাহিনী ও বিজিবি সদস্যদেরও নিয়োজিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *