কলকাতার আইপিএল শুরু হার দিয়ে

স্পোর্টস ডেস্ক :
মাঠে গড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর। দ্বিতীয় দিনেই মাঠে নেমেছে দুই বারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স। মোহালিতে পাঞ্জাব কিংসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে কেকেআর। হার দিয়ে চলতি আসরের শুরু হলো কেকেআরের।

আজ শনিবার (১ এপ্রিল) মোহালির ধর্মশালায় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯১ রান তোলে পাঞ্জাব। জবাবে ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি তুলতে পারেনি কলকাতা। বৃষ্টি আইনে ৭ রানের জয় পায় পাঞ্জাব।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনিংয়ে ভালো শুরুর ইঙ্গিত দিলেও খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলীয় ২৩ রানের মাথায় সিমরন সিংহকে হারায় পাঞ্জাব। ১২ বলে ২৩ রানের ইনিংস খেলে আউট হন তিনি। তার বিদায়ের পর অবশ্য ঘুরে দাঁড়ায় পাঞ্জাব। ভানুকা রাজাপাকশেকে নিয়ে দুর্দান্ত জুটি গড়ে তোলেন শিখর ধাওয়ান। এই দুইজনের ৮৬ রানের জুটিতে বড় সংগ্রহের ভিত পায় পাঞ্জাব। পরবর্তীতে দলীয় ১০৯ রানে ফিফটি হাঁকিয়ে বিদায় নেন ভানুকা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও জিতেশ, রাজা, কারানদের ছোট্ট ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ৫ উইকেট হারিয়ে ১৯১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। কলকাতার হয়ে সাউদি দুটি ও যাদব, নারিন, চক্রবর্তী ১টি করে উইকেট নেন।

জবাবে শুরুতেই মানদিপ সিংহকে হারিয়ে ধাক্কা খায় কলকাতা। সেই ধাক্কা সামাল দেওয়ার আগেই দলীয় ২৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে কলকাতা। পাওয়ার প্লেতে ৪৬ রান তুলে ফেলে কলকাতা। এরপর অধিনায়ক নিতিশ রানা ও ভেঙ্কটেশ আইয়ার মিলে চাপ সামাল দেওয়ার চেষ্টা করে কলকাতা। তবে দলীয় ৭৫ রানে নিতিশের বিদায়ের পর ফের একবার ধাক্কা খায় কলকাতা। এরপরই বৃষ্টির কারনে বেশকিছুক্ষণ বন্ধ থাকে খেলা। পরবর্তীতে খেলা শুরু করতে না পারায় বৃষ্টি আইনে ৭ রানে পিছিয়ে থাকায় হারের স্বাদ নিতে হয় কলকাতাকে।পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন আর্শদিপ সিং। আর ১টি করে উইকেট নিয়েছেন নাথান, রাজা, চাহার ও কারান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *