একাদশে মুস্তাফিজের সম্ভাবনা দেখছেন না হার্শা ভোগলে

স্পোর্টস ডেস্ক :
সাকিব আল হাসান-লিটন দাসদের আইপিএলে শুরু থেকে খেলতে দেওয়ার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আপত্তি থাকলেও মুস্তাফিজুর রহমান খেলতে পারবেন শুরু থেকেই। আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ৩১ মার্চ। ৪ এপ্রিল থেকে মাঠে গড়াবে একমাত্র টেস্ট। সেই টেস্টের দলে থাকাতেই সাকিব-লিটনকে নিয়ে বোর্ডের টানাপোড়েন। আপাতত টেস্ট দলের বাইরে থাকায় শুরু থেকেই আইপিএলে মুস্তাফিজকে পাবে তার দল দিল্লি ক্যাপিটালস।

আগামী ৩১ মার্চ থেকে শুরু হবে এবারের আইপিএল। ১ এপ্রিল লখনৌ সুপার জায়ান্টের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে দিল্লি। ৩১ মার্চ টি-টোয়েন্টি শেষ করেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন মুস্তাফিজ। ১ তারিখ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। প্রশ্ন হচ্ছে আসরের শুরু থেকে  একাদশে জায়গা পাবেন কি না কাটার মাস্টার?

ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশেষজ্ঞ হার্শা ভোগলে মনে করছেন, দিল্লির একাদশে মুস্তফিজের সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। ক্রিকেট বিষয়ক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজে গতকাল রোববার (২৬ মার্চ) দিল্লির সম্ভাব্য একাদশ নিয়ে কথা বলেন হার্শা ভোগলে। সেখানে তার ভাবনা অনুযায়ী মুস্তাফিজ দিল্লির পছন্দের তালিকায় থাকা সপ্তম বিদেশি ক্রিকেটার। যেখানে একাদশে খেলতে পারে চারজন বিদেশি।

ভারতীয় এই ধারাভাষ্যকার ব্যাখ্যা দিয়েছেন এভাবে, ‘বোলিংয়ে শুরুর একাদশে বিদেশি পেসার হিসেবে মুস্তাফিজের প্রতিযোগিতাটা দুই দক্ষিণ আফ্রিকান আইনরিখ নরকিয়া ও এনগিডি লুঙ্গীর সঙ্গে। আর বাকি দুইজনের একজন পন্থের পরিবর্তে দিল্লির অধিনায়কত্ব সামলাতে যাওয়া অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। দলে অলরাউন্ডার ও বাকি বিদেশি হিসেবে খেলার সম্ভাবনা বেশি রয়েছে আরেক অসি তারকা মিচেল মার্শের। যিনি ঝড়ো ব্যাটিংয়ের পাশাপাশি প্রয়োজনে বোলিংয়েও অবদান রাখতে পারেন।’

সেই হিসেবে একাদশে মুস্তাফিজের সম্ভাবনা কম দেখছেন হার্শা। তবে, এসবই সম্ভাবনার কথা। মাঠের ক্রিকেটে সবার সব দিন সমান যায় না। তাছাড়া, সানরাইজার্স হায়দ্রাবাদে মুস্তাফিজকে কাছ থেকে দেখেছিলেন ডেভিড ওয়ার্নার। ভালো করেই জানেন তার শক্তি-সামর্থ্য সম্পর্কে। গত মৌসুমেও খেলেছেন একসঙ্গে। তাই, হার্শা ভোগলের কথায় বাংলাদেশি ভক্তদের নিরাশ হওয়ার কিছু নেই। ক্রিকেট মানেই তো সমীকরণ উল্টে দিতে পারে যেকোনো সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *