রাবিতে রেললাইনে আগুন জ্বালিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় এবার রেললাইনে আগুন দিয়ে বিক্ষোভ করছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীদের একাংশ। বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের পাশের রেললাইনে আগুন জ্বালিয়ে অবরোধ করছেন তারা।

আজ সোমবার (১২ মার্চ) রাত ৮টার দিকে শিক্ষার্থীদের একাংশ রেললাইনে টায়ার ও টিউব জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন। এতে ওই রেললাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এর আগে গতকাল অর্থাৎ শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় এক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ শুরু হয়। প্রায় আট ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া, মুখোমুখি সংঘর্ষে অন্ততপক্ষে দুই শতাধিক শিক্ষার্থী আহত হন। আগুন দেওয়া হয় বিনোদপুর বাজারের কয়েকটি দোকান ও পুলিশ বক্সে। পরে রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে আইনশৃঙ্খলা বাহিনী।

গতকালের ঘটনায় আজ সকাল থেকে ফের বিক্ষোভ শুরু করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা। এ সময় প্রশাসন ভবনের গেটে তালা লাগিয়ে দেয় বিক্ষুব্ধরা। পরে সেখান থেকে একটি মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। একই সময়ে ছয় দফা দাবিতে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের বাসভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনরতরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *