মাঠকর্মীদের নিজের পুরস্কারের অর্থ দিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক :

প্রশংসা-বিতর্ক সবকিছু নিয়েই বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ—সাকিব আল হাসান। গত রাতেই তাঁর নেতৃত্বে বিশ্ব চ্যাম্পিয়নদের হারানোর ইতিহাস গড়ে বাংলাদেশ। দেশকে জেতানোর দিনে যেমন নিজের পারফরম্যান্স নিয়ে প্রশংসায় ভাসেন ঠিক তেমনি আবার মাঠের বাইরে বিতর্কিতও হন সাকিব।

তবে এর মাঝে আরেকটি ভালো কাজ আড়ালে পড়ে যায়। সেটি হলো, সাকিব আল হাসান চট্টগ্রামে খেলে যে পুরস্কার পেয়েছেন তার থেকে কিছুটা উপহার দিয়ে এসেছেন চট্টগ্রামের মাঠ কর্মীদের।

ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামের মাটিতে শেষ ওয়ানডে ও প্রথম টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ। দুই ম্যাচেই জয় পায় লাল-সবুজের দল। আর বাংলাদেশের দুই জয়ের ম্যাচে ভূমিকা রেখে সাকিব পানটি তিনটি পুরস্কার। তিনটি পুরস্কারের একটির অর্থ চট্টগ্রামের মাঠকর্মীদের দিয়ে আসেন সাকিব।

ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ব্যাট হাতে ৭৫ রান ও বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সাকিব। ওই ম্যাচে পুরস্কার হিসেবে টাইগার অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য ম্যাচ পান তিনি। এরপর গতকাল বৃহস্পতিবার (৯ মার্চ) প্রথম টি-টোয়েন্টিতেও বাংলাদেশের জয়ের দিনে ভূমিকা রেখে একটি পুরস্কার পান সাকিব। এই ম্যাচে মোস্ট ভেল্যুয়েবল খেলোয়াড়ের পুরস্কার পান সাকিব। মোট তিন পুরস্কারে সাকিব পান তিন লাখ টাকা। যার মধ্যে এক লক্ষ টাকার পুরস্কার দিয়েছেন মাঠকর্মীদের।

চট্টগ্রামের প্রধান কিউরেটর প্রবীণ হিঙ্গারনিকার ও সহকারি কিউরেটর জাহিদ রেজা বাবুকে এই পুরস্কার বুঝিয়ে দিয়ে বাংলাদেশ অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *