আমি বারবার এক কথা বলতে পছন্দ করি না

স্পোর্টস ডেস্ক :

২০১৬ সালের পর আবারও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হাতছাড়া করল বাংলাদেশ। আর ইলিংশদের সামনে বাংলাদেশের এমন অসহায় আত্নসমর্পণ নিয়ে হচ্ছে আলোচনা-সমালোচনা। ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়েও হচ্ছে কাটাছেড়া। স্বাভাবিকভাবেই আছে মাহমুদউল্লাহ রিয়াদের নাম।

গতকাল শুক্রবার (৩ মার্চ) দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের হার ১৩২ রানের ব্যবধানে। ইংলিশ ব্যাটাররা স্বাচ্ছন্দে ব্যাটিং করতে পারলেও স্বাগতিক বাংলাদেশের জন্য মিরপুরের উইকেট যেন এক গোলকধাঁধা। এক সাকিব-তামিম ছাড়া কেউই পারেনি  তেমন সুবিধা করতে। তাই ব্যাটারদের ব্যাটিং অ্যাপ্রোচ আর আউটের ধরন নিয়ে হচ্ছে সমালোচনা। যে তালিকায় আছেন মাহমুদউল্লাহও।

পরপর দুই ম্যাচে ক্রিজে সেট হয়েও বড় রান করতে পারেননি মাহমুদউল্লাহ। আউট হয়েছেন অপ্রয়োজনীয় শট খেলে। প্রথম ম্যাচে ৩০ আর পরের ম্যাচে ৩২ রান এসেছে তার ব্যাট থেকে। তাই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রশ্ন করা অধিনায়ক তামিমকে।

ম্যাচ শেষে প্রেস কনফারেন্স মাহমুদউল্লাহ প্রসঙ্গে ক্ষেপে গিয়ে তামিম বলেন, ‘আমি কখনও বলিনি আমাদের ব্যাটাররা স্ট্রাগল করছে। আমি বলেছি ৩০ রানকে একশ করতে হবে। স্ট্রাগল যেটাকে বলছেন, আমি বার বার এক কথা বলতে পছন্দ করি না, এক সিরিজ আগেই উনি একটা ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। তিন-চার ম্যাচে যদি একই প্রশ্ন করতে থাকেন, এটা ঠিক না।’

তামিম আরও যোগ করেন, ‘আপনার নিজের দেশের প্লেয়ারই কিন্তু। অবশ্য সাথে এটাও বলব, শুধু উনার না আমাদের সবার ভালো করার জায়গা আছে। ফিল্ডিং হোক, ব্যাটিং হোক, কথার ইনপুট হোক। আমি এই দলের অধিনায়ক, আমি কখনেও কাউকে একা দোষারোপ করতে পছন্দ করি না। আমি তাদের আগলে রাখতে চাই, কোনো সমালোচনা চাই না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *