বরগুনায় শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রীকে ধর্ষনের অভিযোগ!

আমতলী প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার খেকুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর এক ছাত্রীকে (১৩) বিয়ের প্রলোভন দিয়ে সহকারী শিক্ষক সফিউল বাশার দিনের পর দিন ধর্ষন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ শিক্ষকের বিচার দাবী করে বিদ্যালয় এলাকায় লিফলেট বিতরন করেছে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা।
জানাগেছে, খেকুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের ওই ছাত্রী প্রতিদিন সন্ধ্যায় স্কুলে কোচিং করতে যেত। ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক সফিউল বাশার কৃষি শিক্ষা বিষয়ে ক্লাস নিত। কোচিং ক্লাস শেষে শিক্ষক শফিউল বাশার ছাত্রীকে তার খেকুয়ারী বাজারের ফার্মেসীর নিয়ে যেত। ওই ফার্মেসীর পিছনে নিয়ে শিক্ষক সফিউল দিনের পর দিন বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষন করতো বলে জানা গেছে। ধর্ষনের শিকার হওয়া ওই ছাত্রী কিছুদিন পূর্বে অসুস্থ্য হয়ে পড়লে শিক্ষক শফিউলকে ছাত্রীর পরিবার বিয়ের জন্য চাপ দেয়। কিন্তু শিক্ষক সফিউল বিয়ে করতে অস্বীকার করেন এবং ছাত্রীকে এ বিষয়টি কাউকে না জানানোর জন্য চাপ প্রয়োগ এবং ভয়ভীতি দেখান। ধর্ষনের শিকার হওয়া ছাত্রী অসুস্থ্য হয়ে পড়লে সোমবার ছাত্রীর বাবা স্কুলের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন স্বপনকে জানান। শিক্ষকের এ অনৈতিক ঘটনার বিচার দাবীকে বিদ্যালয় এলাকার লিফলেট বিতরন করা হয়েছে। এতে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। শিক্ষার্থীরা ওই শিক্ষকের বিচার দাবী করেছেন। এ ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
ধর্ষনের শিকার হওয়া ছাত্রী জানান, স্কুলের স্যার সফিউল বাশার দীর্ঘদিন আমাকে তার ফার্মেসীর পিছনের একটি কক্ষে নিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষন করেছে।
ধর্ষনের শিকার হওয়া ছাত্রীর বাবা মো. রিপন ঘটনার সত্যতা স্বীকার করে এ ঘটনার সুষ্ঠ বিচার দাবী করেছেন।
অভিযুক্ত শিক্ষক সফিউল বাশারের কাছে এ বিষয়টি জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে স্থানীয় একটি মহল যড়যন্ত্র করেছে।
খেকুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে ঘটনার সত্যতা স্বীকার করে ওই শিক্ষকের বিচার দাবী করেছেন।
খেকুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন স্বপন বলেন, বিষয়টি আমি শুনেছি, এ বিষয়ে এলাকায় লিফলেটও বিতরন হয়েছে। স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতির অনুমতি নিয়ে তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *