তরুণীর প্রেমের ফাঁদে প্রবাসী নিঃস্ব

শামীম আহমেদ:
প্রেমের ফাঁদে ফেলে প্রবাসীর লক্ষাধিক টাকা সহ সর্বস্ব হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠছে বরিশালের এক তরুণী শিল্পীর বিরুদ্ধে। অভিযুক্ত অনিকা আক্তার পরিবারসহ নগরীর সিএন্ডবি ১ নং পোল এলাকার একটি ভাড়ার বাসায় থাকে। তিনি বরিশালের স্থানীয় বিভিন্ন শিল্পী গোষ্ঠির সাথে সহযোগী শিল্পী হিসেবে গান করেন।
সম্প্রতি এই তরুণীর বিরুদ্ধে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন প্রতারণার ফাঁদে নিঃস্ব প্রবাসী আফতার চৌধুরী। তিনি সিলেটের সদর উপজেলার বাসিন্দা ও লন্ডন প্রবাসী।
অভিযোগ সূত্রে জানাগেছে, বছর চারেক আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়। এরপর কথার জালে ফেলে গড়ে উঠে প্রেমের সম্পার্ক। অনিকা কথা দেয় দেশে আসলেই বিবাহ হবে দুজনের। আর বিয়ের প্রলোভন দেখিয়ে নিজেদের ভবিষ্যত করার নামে কয়েক দফায় হাতিয়ে নেওয়া হয় প্রায় ১৫ লক্ষ টাকা।
বলা হয়, এই টাকায় দেশে একটি বিউটি পার্লার ও গরুর খামার করা হবে। তাই ভূক্তভোগী ঐ প্রবাসী সরল বিশ্বাসে মোবাই ব্যাংকিং বিকাশ ও ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতেন। এছাড়াও আনিকার পরিবারের সকল খরচ বহনের পাশাপাশি প্রতিমাসেই কুরিয়ার যোগে স্বর্ন অলংকার সহ নামি-দামি উপহার সমগ্রী পাঠাতেন লন্ডন থেকে।
কিছুদিন ঐ মেয়ের আচরন সন্দেহজনক হলে, ভূক্তভোগী পার্লার ও গরুর খামারের ছবি চাইলে ভুয়া ছবি পাঠাতেন। এতে সন্দেহ বাড়তে থাকলে খোঁজ খবর নিলে জানতে পারেন গরুর খামার ও বিউটি পার্লার না করে মিথ্যা কথা বলে তার থেকে টাকা আত্মসাৎ করেছে । এছাড়াও অনিকার একাধিক যুবক ও প্রবাসীর সাথে এমন সম্পার্ক রয়েছে।
এদিকে ভূক্তভোগী ঐ প্রবাসীর বিষয়টি জানতে পাওয়ার পর থেকেই অনিকা তার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। যোগাযোগ করা হলে আচারন পাল্টে ভূক্তভোগী আফতার চৌধুরীকে মামলার হুমকি দেয় অনিকা আক্তার।
প্রবাসী আফতার চৌধুরী জানান, ‘ফেসবুকের মাধ্যমে অনিকার সাথে পরিচয় হয়। তার মিষ্টি মিষ্টি কথায় আমাকে প্রেমের জালে ফেলে এবং আমাকে বিয়ের প্রলোভন দেখায়। এরপর নিজেদের ভবিষ্যত করার নামে আমার নিকট থেকে নগদ সাড়ে ১৪ লক্ষ টাকা, দুইটা মোবাইল, স্বর্নের দুই জোড়া কানের দুল, একটি আংটি ও একটি গলার হার নেয়।
তিনি আরও বলেন, লম্পট ঐ মেয়ে আমার দূর্বলতাকে কাজে লাগিয়ে বিভিন্ন সময় নানা অজুহাতে টাকা নিতে থাকে। সহজ-সরল ভাবে তাকে বিশ্বাস করে আমি আজ নিঃস্ব। আমার প্রবাসে কষ্ট অর্জিত সবকিছু লুটে নেওয়ার পর থেকে সে আমাকে ফেইসবুক, মেসেঞ্জার, ইমো, হোয়াটসঅ্যাপে বøক করে রাখে।’
এ ব্যাপারে লন্ডন প্রবাসী আফতার চৌধুরী প্রতারক আনিকা আক্তার ও তার পরিবারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে বলে সাংবাদিকদের জানান।
এ বিষয়ে জানতে চাওয়ার জন্য অভিযুক্ত অনিকার সাথে যোগযোগ করা হলে তার ব্যবহারিত মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *