বলিউডের সিনেমায় আপত্তি নেই

বিনোদন ডেস্ক :

সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে বলিউড কিং খান শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তির চেষ্টা চলছে। দেশের সিনেমা হলে বলিউডের সিনেমা মুক্তির পক্ষে সরব সিনেপ্রেমীরাও।

এমন পরিস্থিতিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিও মনে করছে সিনেমা হল টিকিয়ে রাখতে বলিউডের সিনেমা বাংলাদেশে মুক্তি পাওয়া উচিত। তবে এক্ষেত্রে সমিতি চাইছে বলিউডের সিনেমা চালিয়ে যে লাভ হবে সেখানকার ১০ পার্সেন্ট শিল্পী সমিতিতে দিতে হবে। সংগঠনটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার এমনটি জানিয়েছেন।

আজ বুধবার (২৫ জানুয়ারি) গণমাধ্যমকে নিপুণ আক্তার বলছেন, ‘বলিউডের ছবি বাংলাদেশে আসার ব্যাপারে ইতোমধ্যে শিল্পী সমিতির সদস্যরা একত্রিত হয়ে একটি মিটিং করেছি। সংশ্লিষ্টদের কাছে একটি লিখিত প্রস্তাবও দিয়েছিলাম, বলিউডের যে ছবিটা মুক্তির পর এদেশে লাভ হবে সেখানকার ১০ পার্সেন্ট শিল্পী সমিতিতে দেবে। সমিতিতে দিলে আমাদের ফান্ড বাড়বে এবং সেই অর্থ শিল্পীদের জন্যই ব্যয় করা হবে। এখনও এই প্রস্তাবের ফিডব্যাক আসিনি।’

সিনেমা হলমালিকরাও দ্বিধায় আছেন উল্লেখ করে নিপুণ বলেন, ‘বলিউডের ছবি এলে হলগুলো বাঁচবে। হল মালিকরা দ্বিধায় আছে। লোন নিয়ে বন্ধ হল খুললে বা সংস্কার করলে দুই বছর পর থেকে লোনের টাকা ছবি চালাতে না পারলে কীভাবে খুলবে? আমি মনে করি আগে হল বাঁচাতে হবে তারপর শিল্প বাঁচবে।’

এর আগে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিও বাংলাদেশে বলিউডের সিনেমা মুক্তির ব্যাপারে একমত পোষণ করেছেন।

সংগঠনগুলো বলছে, যেসব ফেস্টিভ্যাল আছে (ঈদ-পূজা, বিশেষ দিবস) এই সময়গুলো যেন বলিউডের সিনেমা মুক্তি না দেওয়া হয়; ফেস্টিভ্যালে  শুধু দেশি সিনেমা থাকে এটাই চাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *