দুই তারকার দিনে ফরচুন বরিশালের কাছে পাত্তাই পেল না রংপুর রাইডার্স

স্পোর্টস ডেস্ক :

সাগরিকায় আরেকবার জ্বলে উঠলেন সাকিব আল হাসান। চার-ছক্কার ছন্দে মুগ্ধ করলেন ক্রিকেট ভক্তদের। মাত্র ৪৩ বলে উপহার দিলেন ৮৯ রানের অপরাজিত ইনিংস। সঙ্গে সেঞ্চুরি হাঁকিয়েছেন দলটির বিদেশি তারকা ইফতেখার আহমেদ। দুই তারকার দিনে ফরচুন বরিশালের কাছে পাত্তাই পেল না রংপুর রাইডার্স।

আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে রংপুরকে ৬৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ফরচুন বরিশাল। এই নিয়ে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বরিশাল। ১০ পয়েন্ট নিয়ে সিলেট স্ট্রাইকার্স আছে শীর্ষে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বরিশালের শুরুটা তেমন ভালো হয়নি। দলীয় ৩০ রানের মাথায় ভাঙে ওপেনিং জুটি। ৮ বলের ১৪ রানের ক্যামিও খেলে হারিস রউফের শিকার হন এনামুল হক বিজয়। একই ওভারে ইব্রাহিম জাদরানকেও নিজের শিকার বানান রউফ।

জোড়া ধাক্কা খাওয়ার পর ওপেনার মিরাজকেও হারায় বরিশাল। ২৪ রান করা মিরাজ পড়েন মাহমুদুল হাসানের ফাঁদে। মাহমুদউল্লাহকেও ফেরান হাসান। টানা ৪ উইকেট হারানোর পর বরিশালকে দেখা গেল অন্যরূপে। জুটি বেঁধে দলের চিত্রই পাল্টে দেন সাকিব ও ইফতেখার।

দুপাশ থেকে দুজন দেখান চার-ছক্কার ঝিলিক। রংপুরের বোলারদের তুলোধুনো করে রীতিমতো ঝড় তুললেন সাকিব ও ইফতেখার। দুজনে মিলে পঞ্চম জুটিতে গড়েন ১৯২ রানের জুটি। যাতে লেগেছে মাত্র ৮৬ বল। শেষ ১০ ওভারে দুজন তোলেন ১৬৫ রান আর শেষ ৩ ওভারে তোলেন ৭৩ রান। এই জুটিতেই বরিশাল তোলে ৪ উইকেটে ২৩৮ রানের বিশাল সংগ্রহ।

সাকিব-ইফতেখার জুটিতে শুধু রানের পাহাড় নয়, হয়েছে বিশ্বরেকর্ড। দুজন মিলে ১৯২ রানের জুটি গড়ার পথে গড়েন বিশ্বরেকর্ড। সাকিব-ইফতেখারের আজকের জুটি পঞ্চম উইকেটে বিপিএলের সেরা জুটি, সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটেই বিশ্বরেকর্ড!

আগের রেকর্ডটি ছিল ১৭১ রানের। ২০২০ সালে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে বার্মিংহামের হয়ে নর্থ্যাম্পটনশায়ারের বিপক্ষে পঞ্চম উইকেটে ১৭১ রানের জুটি গড়েন অ্যাডাম হোস ও ড্যান মুজলি। সেই রেকর্ড ভাঙেন আজ সাকিব-ইফতেখার।

দুই তারকার রেকর্ড গড়ার দিনে রংপুর হেরে যায় বিশাল ব্যবধানে। রান তাড়ায় প্রতিরোধ তো দূরে লড়াইও জমাতে পাড়েনি রংপুর। টপ অর্ডারের ব্যর্থতার পর শেষ দিকে নেওয়াজ-শামীম মিলে চেষ্টা করেও দলকে উদ্ধার করতে পারেননি। রংপুর থেমে যায় ১৭১ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন শামীম। ৩৩ রান করেন নেওয়াজ। ৩১ রান করেন মোহাম্মদ নাঈম। আর ১৮ রান আসে সিয়ামের ব্যাট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *