স্মার্ট চিকিৎসা ব্যবস্থা চালু করবে সরকার – আবুল হাসানাত আব্দুল্লাহ 

শামীম আহমেদ :

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশে স্মার্ট চিকিৎসা ব্যবস্থা চালু করবে সরকার।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রয়াত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দাস রনবীরের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাহিলাড়া ইউনিয়নের বিল্বগ্রাম বাজারে অনুষ্ঠিত নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য শান্তি চূক্তি বাস্তবায়ন পরিবীক্ষন কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আব্দুল্লাহ- এমপি এ কথা বলেন।

চিকিৎসা ব্যবস্থায় সরকারের সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই গ্রামের প্রান্তিক জনগোষ্ঠী উপজেলা হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা সহ নানান ধরনের ওষুধ পাচ্ছেন। সরকার উপজেলা হাসপাতালগুলোকে আধুনিকায়ন করে তুলেছে।

প্রয়াত চিকিৎসকের স্মরনে তিনি বলেন, ডাঃ দাস রনবীর ছিলেন একজন মহৎপ্রান চিকিৎসক। তিনি আমৃত্যু বিনামূল্যে মানব সেবা করে এ অঞ্চলের গণমানুষের মাঝে অমর হয়ে আছেন।

মাহিলাড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর সভাপতিত্বে ও ইউপি সদস্য মিজানুর রহমানের সঞ্চালনায় স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কালিয়া দমন গুহ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন কবিরাজ, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, প্রয়াত চিকিৎসকের সহধর্মীনি জয়িতা রায় তমা। সভা শুরুর আগে রনবীরের মুর‌্যালে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *