বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৯ অপরাহ্ন

টিকে থাকার লড়াইয়ের পর সার্বিয়া-ক্যামেরুনের ড্র

টিকে থাকার লড়াইয়ের পর সার্বিয়া-ক্যামেরুনের ড্র

স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপে টিকে থাকার জন্য আজকে জয় দরকার ছিল সার্বিয়ার। কিন্তু সে আশা দেখিয়েও ধরে রাখতে পারল না দলটি। ক্যামেরুন ঘুরে দাঁড়ানোর কারণে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় সার্বিয়াকে। এই ড্রতে কাতার বিশ্বকাপের গ্রুপ ‘জি’ এর লড়াইয়ে আরও অনিশ্চয়তা তৈরি হলো।

আজ সোমবার বিকেল ৪টায় কাতারের আল জানুব স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ক্যামেরুন-সার্বিয়া। প্রথম থেকে জয়ের জন্য তাড়াহুড়া করছিল সার্বিয়া। ১০ মিনিটে স্ট্রাইকার আলেকসান্ডার মিত্রোভিকের গোলমুখী বলটি বারে লেগে ফিরে আসে। না হলে নিশ্চিত গোল পেয়ে এগিয়ে যেত পারত সার্বিয়া। কিছুক্ষণ পরে আবার সহজ গোলের সুযোগ নষ্ট করেন মিত্রোভিক। সার্বিয়া বল ক্লিয়ার করতে গিয়ে সতীর্থের গায়ে লেগে সেটি রক্ষণভাগে ফিরে আসে। উন্মুক্ত গোল ছিল তখন মিত্রোভিকের সামনে। ভুল জায়গায় শট নিয়ে সেটি নষ্ট করেছেন তিনি।

সার্বিয়ার ভুলের মাশুল দিতে হয় ২৮ মিনিটে। কর্নার কিক থেকে ক্যামেরুন ডিফেন্ডার জিন-চার্লস ক্যাসটেলেটো হেড দিয়ে বল ঢোকান সার্বিয়ানদের গোলে। গোল খেয়ে ছন্দে থাকা সার্বিয়া কিছুটা এলোমেলো হয়ে পড়েছিল। তবে দ্রুত নিজেদের সামলে নিতে পেরেছে তাঁরা। ৪৫ মিনিটে দলকে সমতায় ফেরান ডিফেন্ডার স্ট্রাহিঞ্জা পাভলোভিচ। পাভলোভিচের করা হেড থেকে গোলটি আসে। এ ক্ষেত্রে নির্বাক ছিলেন ক্যামেরুন গোলরক্ষক ডেভিস এপাসি। দাঁড়িয়ে শুধু দেখছিলেন তিনি। কিছু করার আগেই বল জড়িয়ে গেল জালে। দুই মিনিট পরেই ব্যবধান বাড়ান সার্বিয়ান স্ট্রাইকার সার্জেস মিলিনকোভিচ-সাভিক। তাতে প্রথম গোল হজমের দুঃখ ভুলে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় সার্বিয়া।

বিরতি শেষে ৫২ মিনিটে আরও এক গোল পায় সার্বিয়া। প্রথমার্ধে গোলের সুযোগ নষ্ট করা মিত্রোভিক এবার সার্বিয়াকে ৩-১ গোলের লিড এনে দেয়। এদিকে তিন গোল হজম করেও মাথা ঠান্ডা রেখে খেলতে থাকেন ক্যামেরুনের খেলোয়াড়েরা।

পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ৬৩ মিনিটে ক্যামেরুনের জন্য স্বস্তি এনে দেন ভিনসেন্ট আবুবকর। ৩-২ গোলে তখনও সার্বিয়া এগিয়ে ছিল। কিন্তু না, দুই মিনিট পরেই ৩-৩ গোলে সমতা এনে দেন এরিক ম্যাক্সিম চুপো-মোটিং। এবারের গোলের পিছনেও অবদান রেখেছেন আবুবকর।

দিনটিই ছিল যেন আবুবকরের। ৭৪ মিনিটে সার্বিয়ান গোলরক্ষক ভাঞ্জা মিলিনকোভিক-সাভিকে বোকা বানিয়ে গোলে বল জড়ান আবুবকর। তবে ভাগ্য খারাপ আবুবকরের, দুর্ভাগ্য ক্যামেরুনের। অফসাইডের কারণে এই গোলটি বাতিল না হলে হয়তো সার্বিয়ার বিপক্ষে আজ জয় নিয়ে মাঠ ছাড়তে পারত আবুবকররা। তুমুল লড়াইয়ের পর শেষ পর্যন্ত ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে সার্বিয়া-ক্যামেরুন




Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech