বিশ্বকাপে মেসিদের সেই স্বপ্নযাত্রার শুরুটা হবে আজ

স্পোর্টস ডেস্ক :

এক-দু বছর নয়। বিশ্ব মঞ্চে শিরোপা জয়ের জন্য দীর্ঘ ৩৬ বছর ধরে অপেক্ষা করে যাচ্ছে আর্জেন্টিনা। দিয়েগো ম্যারাদোনার যুগের পর থেকে ফুটবল বিশ্বকাপ এলেই ট্রফির জন্য আশায় বুক বাঁধেন আর্জেন্টাইন ভক্তরা। কিন্তু সেই আশা এখনো বাস্তব রূপ পায়নি!

সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসির যুগে গত ৪ বিশ্বকাপেও ট্রফির মুখ দেখেনি লাতিন আমেরিকার দেশটি। ফাইনালে উঠে ফিরতে হয়েছে শূন্য হাতে। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে মেসির সামনে আরেকবার সুযোগ দেশকে বিশ্বকাপ উপহার দেওয়ার। সেই সুযোগ লাগাতেই মরুর দেশে পা রেখেছেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার।

কাতার বিশ্বকাপে মেসিদের সেই স্বপ্নযাত্রার শুরুটা হবে আজ মঙ্গলবার। কাতারের লুসাইল স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। যারা কি না গত ৩৬ ম্যাচ ধরে হারের মুখ দেখেনি। জয়ের ছন্দে উড়তে থাকা এই আর্জেন্টিনাকে নিয়ে তাই নতুন করে স্বপ্ন দেখছেন ভক্তরা। সেই স্বপ্ন পূরণ করত মুখিয়ে আছেন দিবালা-মার্টিনেজরাও।

মঙ্গলবার সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে অধিনায়ক মেসিও শুনিয়ে গেলেন আশার কথা, ‘বিশ্বকাপের প্রথম ম্যাচ বলে কথা। একটু চাপ তো সবার মধ্যেই রয়েছে। কারণ সৌদি আরব ভালো দল। ওরা লড়াই করবে। তাই আমাদের ফোকাসড থাকা জরুরি। প্রথম ম্যাচে ভালোভাবে শুরু করতে আমরা আশাবাদী।’

এর পর মেসি জানান দিলেন, এটাই হয়ত তাঁর ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ হতে চলেছে। তাঁর ভাষায়, ‘এটা হয়ত আমার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। আমরা সবাই যা চাই সেটা অর্জনের শেষ সুযোগ।’

ক্যারিয়ার জুড়ে সবার এত ভালোবাসা পাওয়া নিয়েও আনন্দের কথা শোনা যায় আর্জেন্টাইন তারকার মুখে, ‘আসলে এটা দেখে সত্যিই ভালো লাগে যে এত বিপুল সংখ্যক ফুটবলপ্রেমী আমাদের সমর্থন করেন, অনেকে আমাদের জয় দেখতে চান। আমার ক্যারিয়ার জুড়ে যে ভালোবাসা পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। যেখানেই যাই সেখানেই মানুষ ভালোবাসা উজাড় করে দিয়ে থাকেন। এটা আমি অনুভব করি।’

১৯৮৬ সালে শেষ বিশ্বকাপের ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। এর পর থেকে একটি ট্রফির জন্য বছরের পর বছর অপেক্ষার প্রহর গুনে যাচ্ছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মরুর বুকে এবার সেই অপেক্ষার প্রহর শেষ হয় কি না সেটাই দেখার অপেক্ষার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *