যেভাবে মোবাইলে দেখা যাবে ফুটবল বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক :

যান্ত্রিকতা আর প্রযুক্তির ছোঁয়ায় একবিংশ শতাব্দিতে এসে ‘দু-দণ্ড’ ব্যস্ততাহীন সময় খুঁজে পাওয়া দায়। এখন ‘নাটোরের বনলতা সেন’ ব্যস্ত রয়েছেন ডিজিটাল পর্দায়। তবে আপাতত সেখানে স্বস্তি এনে দিয়েছে কাতার ফুটবল বিশ্বকাপ। নানান ব্যস্ততার মাঝেও দেখে নিতে পারেন ওই ডিজিটাল পর্দায় বিশ্বকাপের ম্যাচগুলো। তাতে কিছুটা বিনোদন এবং কাজের মাঝে বিশ্রাম হতে পারে।

বাংলাদেশে বিশ্বকাপের তিনটি চ্যানেলে খেলা দেখা যাবে। বরাবরের মতো এবারও খেলা দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-তে। বেসরকারি টিভি চ্যানেল- জিটিভি এবং টি স্পোর্টসে দেখা যাবে বিশ্বকাপ। এ ছাড়া রেডিওতে শোনা যাবে খেলার ধারাভাষ্য।

মোবাইলে র‍্যাবিটহোল অ্যাপের মাধ্যমে অনলাইনে দেখা যাবে বিশ্বকাপের খেলা। সেক্ষেত্রে রয়েছে সাবস্ক্রিপশন ফি। তবে খরচ বাদে খেলা দেখা যাবে টফি অ্যাপ ও টফি ওয়েবসাইটে। মোবাইল ব্রডকাস্টার হিসেবে কাতার বিশ্বকাপের স্বত্ব পেয়েছে বাংলালিংক। সাব-লাইসেন্সিং চুক্তির মাধ্যমে টফি অ্যাপ ও টফি ওয়েবসাইটে বিশ্বকাপ ফুটবলের ম্যাচগুলো সরাসরি দেখাবে সম্পূর্ণ বিনামূল্যে।

কাতারে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের সম্প্রচার স্বত্ব কিনেছে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির বহুজাতিক কোম্পানি রিলায়েন্সের ভায়াকম ১৮ মিডিয়া। ইতোমধ্যে স্পোর্টস ১৮ নামে একটি চ্যানেল খুলেছে তারা। তাতে সরাসরি বিশ্বকাপের প্রতিটি ম্যাচ দেখা যাবে। এছাড়া ল্যাপটপ কিংবা স্মার্টফোনে জিও সিনেমা অ্যাপ ডাউনলোড করে ইংরেজি, হিন্দি, বাংলা, মালয়লম ও তামিল ভাষায় উপভোগ করা যাবে বিশ্বকাপ। সেজন্য অতিরিক্ত কোনো খরচ হবে না। জিও সিনেমাতে বিনামূল্যে সরাসরি ম্যাচ উপভোগ করা যাবে।

আজ ২০ নভেম্বর বিশ্বকাপের খেলা শুরু হয়ে শেষ হবে আগামী ১৮ ডিসেম্বর। কাতারের পাঁচ শহরের আটটি স্টেডিয়ামে খেলা হবে ৬৪ ম্যাচ। দল রয়েছে ৩২টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *