সাদিও মানের বিশ্বকাপ শেষ

স্পোর্টস ডেস্ক :

সেনেগাল থেকে ফিফা মহাসচিব ফাতমা সামৌরা বলেছিলেন ‘জাদুকরী ডাক্তার’দের ব্যবহার করে সাদিও মানেকে সুস্থ করে তুলবেন। শেষ পর্যন্ত আর ‘জাদুকরী ডাক্তার’ দেখানো হলো না সাদিও মানের। নানান জল্পনা-কল্পনা শেষে সেনেগাল দল থেকে বিশ্বকাপের আগেই বাদ পড়তে হলো তাঁকে।

চোটে পড়ার পরেও দলের অন্যতম ভরসা সাদিওকে স্কোয়াডে রেখেছিল সেনেগাল। দল প্রত্যাশা করেছিল তাঁকে দিয়ে অন্তত একটি ম্যাচ খেলাতে। কিন্তু, গতকাল বৃহস্পতিবার স্ক্যান করানোর পরে সাদিওকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সেনেগাল দলের চিকিৎসক ম্যানুয়েল আফোনসো বলেছেন, ‘এমআরআই করার পরে চোটের বিষয়টি পরিষ্কার হয়েছে। দুঃখজনক ব্যাপার হচ্ছে, সাদিও মানেকে দিয়ে এই মুহূর্তে কোনো ম্যাচ খেলানো সম্ভব না। তাই বিশ্বকাপ দল থেকে তাঁকে সরিয়ে নিতে হচ্ছে।’

গত ৮ নভেম্বর রাতে পায়ে চোট পান সেনেগাল স্ট্রাইকার সাদিও মানে। বুন্দেসলিগায় ব্রেমেনের বিপক্ষে ম্যাচে ২০ মিনেটের মধ্যে তিনি আঘাত পান। তাতে শঙ্কা তৈরি হয়, কাতার বিশ্বকাপে খেলা হবে না এ স্ট্রাইকারের। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যে রূপ নিয়েছে।

কাতার বিশ্বকাপে ‘এ’ গ্রুপে আগামী ২১ নভেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে সেনেগাল। গ্রুপের অন্য দল স্বাগতিক কাতার (২৫ নভেম্বর) ও ইকুয়েডরের (২৯ নভেম্বর) বিপক্ষে খেলবে আলিউ সিসের শিষ্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *