সিলেটে শনিবার বাস ধর্মঘট

ডেস্ক রিপোর্ট :

সিলেট জেলায় আগামী শনিবার ১২ ঘণ্টা এবং মৌলভীবাজারে ৩৬ ঘণ্টা বাস ধর্মঘটের ডাক দিয়েছে মালিক সমিতি। সিলেটে বাস ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ। ওই দিন সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাধারণ সম্পাদক পলাশ দাবি করেন, বাস ধর্মঘটের সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনো সম্পর্ক নেই। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল-সন্ধ্যার এ বাস ধর্মঘট ডাকা হয়েছে।

জিয়াউল কবির পলাশ বলেন, সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল সংযোজন, রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ করা, নতুন করে সিএনজিচালিত অটোরিকশার নিবন্ধন না দেওয়ার দাবিতে এই মাসের শুরুতে বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন থেকে আমাদের কিছু জানানো হয়নি। তাই বাধ্য হয়ে ১২ ঘণ্টা ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী শনিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস ধর্মঘট পালিত হবে।

প্রসঙ্গত, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে দেশের ১০টি রাজনৈতিক বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। এ পর্যন্ত ছয় বিভাগে গণসমাবেশ সম্পন্ন হয়েছে। সব বিভাগেই গণসমাবেশের দুদিন আগে থেকে পরিবহণ ধর্মঘট ডাকা হয়।

সিলেটে আগামী ১৯ নভেম্বর শনিবার বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। নগরীর চৌহাট্টা এলাকায় আলিয়া মাদ্রাসা মাঠে এই গণসমাবেশ সফল করতে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি।

ধর্মঘটের ব্যাপারে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বিএনপির গণসমাবেশ বাধাগ্রস্ত করতেই সরকার চাপ দিয়ে ধর্মঘট ডাকিয়েছে। তবে কোনো ষড়যন্ত্রই গণসমাবেশ বাধাগ্রস্ত করতে পারবে না।

এদিকে মৌলভীবাজার থেকে এস এম উমেদ আলী জানিয়েছেন, জেলায় বিভিন্ন দাবিতে বাস ও মিনিবাস মালিক সমিতি ৩৬ ঘণ্টা পরিবহণ ধর্মঘট ডেকেছে। আগামী ১৮ নভেম্বর সকাল ৬টা থেকে ১৯ নভেম্বর সন্ধ্যা ৬টা পযর্ন্ত চলবে এ পরিবহণ ধর্মঘট।

অপরদিকে হবিগঞ্জের এনটিভি প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরীকে মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শংকর শুভ্র রায় জানিয়েছেন, সিলেটে গাড়ি প্রবেশ করতে না পারলে তো তারা গাড়ি চালাতে পারবেন না। তাই এ বিষয়ে তারা আগামীকাল বৃহস্পতিবার সিদ্ধান্ত নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *