বরিশাল-ঢাকা নৌরুটে লঞ্চ ধর্মঘট

ডেস্ক রিপোর্ট :

যাত্রী সংকটের অজুহাত দেখিয়ে বরিশাল-ঢাকা নৌরুটে চলছে অঘোষিত লঞ্চ ধর্মঘট। বরিশাল ও ঢাকা প্রান্ত থেকে লঞ্চ চলাচল বন্ধ করে রেখেছে লঞ্চ মালিক সমিতি।

আজ শুক্রবার বরিশাল ও ঢাকা প্রান্ত থেকে কোনো লঞ্চ ছাড়বে না বলে সাংবাদিকদের জানিয়েছেন কীর্তনখোলা লঞ্চের মালিক মঞ্জুরুল আহসান ফেরদৌস।

মঞ্জুরুল আহসান ফেরদৌস জানান, শুক্রবার হওয়ায় যাত্রী নেই। তাই লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। যে যাত্রী পাওয়া যাবে তাতে লঞ্চের ব্যয় উঠবে না। আর্থিক ক্ষতি করে তো লঞ্চ চালাব না আমরা। একইভাবে ঢাকা থেকেও কোনো লঞ্চ ছেড়ে আসবে না।

বিআইডব্লিউটিএর নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, বিকেল পর্যন্ত কোনো লঞ্চের কাউন্টার খোলেনি। ঢাকা যাত্রার জন্য যে প্রস্তুতি নেওয়ার প্রয়োজন, তাও এখন পর্যন্ত নেওয়া হয়নি। লঞ্চ কেন যাবে না, তা কোনো মালিক তাদের জানাননি। তাই তারাও জানেন না কেন লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে না।

বরিশাল নৌবন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, ‘কোনো মালিক আমাদের জানাননি লঞ্চ চলবে না। কিন্তু, শুনতে পেয়েছি আজ বরিশাল ঘাট থেকে ঢাকার উদ্দেশে কোনো লঞ্চ ছেড়ে যাবে না। ঢাকায় খবর নিয়েছি। সেখান থেকেও বরিশালের উদ্দেশে কোনো লঞ্চ ছেড়ে আসবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *