গনপূর্তের টেন্ডার সন্ত্রাস জি কে শামিমের বরিশাল প্রতিনিধি কাশি মিজান এখনো ধরা ছোঁয়ায় বাহিরে

নিউজ ডেস্ক:

ধরা ছোঁয়ায় বাহিরে বরিশাল গনপূর্ত অধিদপ্তরে বিগত দশ বছরে হাজার কোটি টাকার উপরে কাজ বাগিয়ে নেয়ার অভিযোগ উঠেছে হালের আলোচিত টেন্ডার সন্ত্রাসী সাবেক যুবদল ক্যাডার র‍্যাবের হাতে আটক জি কে শামিমের বরিশালের টেন্ডার প্রতিনিধি প্রতিনিধি কাশি মিজান। বরিশালে বিভিন্ন সময় দায়িত্বরত বিভিন্ন নির্বাহী প্রকৌশলীদেরকে জি কে শামিমকে ফোনে ধরিয়ে দিয়ে কিংবা প্রধান নির্বাহী প্রকৌশলীকে ঘুষ দিয়ে ম্যানেজ করে কাজগুলো বাগিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। বরিশাল মহানগর যুবদলের ৩০ নং ওয়ার্ডর সাবেক সভাপতি মিজান খান ওরফ কাশি মিজানের বাবা বরিশাল নথুল্লাবাদ বাস মালিক সমিতির লোকাল গাড়ীর ড্রাইভার ছিলো,আর সে এখন চলাফেরা করে সোয়া কোটি টাকার পাজেরো গাড়িতে।

ঝালকাঠির সাবেক সংসদ সদস্য আজিজ গাজীর ভগ্নিপতি খান বিল্ডার্সের স্বত্বাধিকারী নাসির খানের লাইসেন্সের সাথে জে কে বিল্ডার্সের জেভি করে এবং শুধু খান বিল্ডার্সের নামে হাজার কোটি টকার উপর কাজ বাগিয়ে নেয় বিসিসি’র ৩০নং ওয়ার্ডের সাবেক যুবদলের সভাপতি মিজান খাঁন ওরফে (কাশি মিজান)। তিনি কাজ পেতে একেক সময় টাকা দিয়ে আওয়ামীলীগ,যুবলীগ কিংবা ছাত্রলীগ এর প্রভাবশালী নেতাদের ব্যবহার করে থাকেন। এমনকি প্রধান নির্বাহীর রুমে ক্যাডার নিয়ে ঢুকে সাধারন ঠিকাদারের উপর হামলার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

এই কাশি মিজান বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক সাংসদ মজিবর রহমান সরোয়ারের প্রধান অর্থদাতা হিসেবে বরিশালে পরিচিত। বিএনপির আমলে ২৭,২৯ ও ৩০ নং ওয়ার্ডে আওয়ামী লীগের বিভিন্ন পরিবারের উপর হামলার অভিযোগও রয়েছে। সুত্র বলছে,খান বিল্ডার্স ও পলি ইন্জিনিয়ারিং এ জেভি করে শুধু বরিশাল নয় পটুয়াখালী,ভোলা,বরগুনা,ঝালকাঠী ও পিরোজপুরের প্রায় ৯০% কাজ বাগিয়ে নেন কাশি মিজান ও সুমন নামে আরেক ঠিকাদার। অভিযোগ রয়েছে পলি ইনজিনিয়ারিং এর সমস্ত অফিসিয়াল কাজ সম্পাদন করে সুমন নামের ঐ ব্যাক্তি।

পলি ইঞ্জিনিয়ারিং এর স্বত্বাধিকারী আকবর হোসেন জামাতের বরিশাল মহানগর আমির মুয়াযযাম হোসেন হেলালের বেয়াই। পি পি আর অনুযায়ী সর্বনিম্ন তিন কোটি টাকার কাজ এল টি এম করার কথা থাকলেও অফিসের যোগসাজশে ও টি এম পদ্ধতির মাধ্যমে তাদের নিজস্ব দুটি লাইসেন্স এর মাধ্যমে বরিশাল বিভাগের সমস্ত বড় কাজ বাগিয়ে নিয়ে পরবর্তীতে তারা সেগুলো ১৫/২০% কমিশনে বিক্রি করে দেন। তাদের বাগিয়ে নেয়া কাজগুলোর মধ্যে অন্যতম হলো বরিশাল জেলা দায়রা জজ আদালত,আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ,মেরিন একাডেমী ভবন,নতুন কয়েকটি ভূমি অফিস,আর আর এফ,পুলিশ কমিশনারের কার্যালয় এবং প্রায় সবগুলো কাজই নিম্নমানের কাজের অভিযোগ রয়েছে। বর্তমানে পিরোজপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ১২৫ কোটি টাকার কাজ চলমান রয়েছে এই প্রতিষ্ঠানের। আবির নামে এক ঠিকাদার জানায় যদি দুর্নীতি দমন কমিশন (দুদক),বরিশালের কাজগুলো নিয়ে সঠিক তদন্ত করে তাহলে থলের বিড়াল বেড়িয়ে আসবে। এদিকে গনপূর্তের টেন্ডার জগতের সম্রাট হিসেবে খ্যাত জি কে শামীম গ্রেফতার হওয়ার পর তার সহযোগী কাশি মিজান সহ অনেকেই গা ঢাকা দিয়াছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *