রংপুরে ৩৬ ঘণ্টার বাস ধর্মঘট শুরু

ডেস্ক রিপোর্ট :

রংপুর বিভাগে শুরু হওয়া ৩৬ঘন্টার বাস ধর্মঘটের প্রথম দিনে বিপাকে পড়েছেন যাত্রীরা। দুরপাল্লার রুটে যাত্রীরা পড়েছেন সবচেয়ে বেশি দুর্ভোগে। ধর্মঘট আজ সকাল ছয়টা থেকে শুরু হয়েছে যা চলবে আগামীকাল শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

মহাসড়কে অবৈধ যান নছিমন, করিমন, ইজিবাইকসহ তিন চাকার সকল যানবাহন চলাচল বন্ধের দাবিতে এই ধর্মঘটের ডাক দেয় রংপুর বাস মালিক সমিতি।

দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় নীলফামারীর বিভিন্ন বাসটার্মিনালে আটকা রয়েছে কয়েকশত বাস। হঠাৎ এই ধর্মঘটের কারণে দূরের যাত্রীদের দুর্ভোগ চরমে উঠেছে।

আজ সকাল থেকে জেলার বিভিন্ন সড়কে অভ্যন্তরীন রুটে বাস চলাচল করতে দেখা গেলেও দূরপাল্লার রুটে কোনো বাস চলাচল করতে দেখা যায়নি। তবে স্বাভাবিক ছিলো অটোরিকশা, ইজিবাইকসহ অন্যান্য যানবাহন।

জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি শাহজাহান আলী চৌধুরী জানান, দূরপাল্লার বাস বন্ধ থাকলেও অভ্যন্তরীন রুটে বাস চলাচল বন্ধ থাকবে না। রংপুর রুটে চলাচল করে এমন বাসের সংখ্যা রয়েছে প্রায় ৭০টি।

এদিকে জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক জানান, রংপুর রুটে বাস চলবে না দেড়’শটির মতো।

এদিকে রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগে বাস ধর্মঘটের বিষয়ে জানতে চাইলে দলটির নীলফামারী জেলার সাধারণ সম্পাদক জহুরুল আলম বলেন, ‘আগামীকাল শনিবার রংপুরে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন সমাবেশে সাধারণ মানুষের যে উপস্থিতি ছিলো সেগুলো দেখে সরকার ভীত হয়ে পড়েছে। সমাবেশ বাধাগ্রস্থ করার জন্য ধর্মঘট আহবান করেও সমাবেশে মানুষের স্রোত ঠেকানো যাবে না। প্রয়োজনে আমরা হেঁটে রংপুরের সমাবেশে অংশ নেবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *