আবারো অঘটন, স্কটল্যান্ডের বিপক্ষে হারলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক :

লক্ষ্যটা বেশ চ্যালেঞ্জিং। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের চাই ২৬১ রান। স্কটল্যান্ডের বিপক্ষে এই রান তাড়া করে জিততে পারল না ক্যারিবীয়রা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বের দ্বিতীয় দিনে স্কটল্যান্ড তাদের ৪২ রানে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে।

হোবার্টের বেলেরিভ ওভালে স্কটল্যান্ডের ১৬০ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ১১৮ রানে।

টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের নেওয়া সিদ্ধান্ত যে খুব একটা ভালো হয়নি, তা বোঝা গেছে প্রথম ইনিংস শেষে। ক্রিকেটে তুলনামূলক নবীন দেশটিকে অল্প রানে আটকাতে পারেনি তারা।

ওপেনার জর্জ মুনসের অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় এই চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে স্কটল্যান্ড।

মুনসে উদ্বোধনীতে নেমে ৫৩ বল খরচায় ৬৬ রান করেন। আর কুলাম ম্যাকলয়েড ১৪ বলে ২৩ এবং মাইকেল জোনস ১৭ বলে ২০ রান করেন। শেষ দিকে ক্রিস গ্রেভস ১৬ রানে অপরাজিত থাকেন।

অন্যরা খুব একটা সুবিধা করতে না পারলেও শেষ পর্যন্ত স্কটল্যান্ড একটা ভালো সংগ্রহ গড়ে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে জেসন হোল্ডার ও আলজেরি জোসেফ দুটি করে উইকেট নেন।

টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বের দ্বিতীয় দিনে ক্যারিবীয়দের নেওয়া সিদ্ধান্ত যে খুব একটা ভালো হয়নি, তা বোঝা গেছে প্রথম ইনিংস শেষে। ক্রিকেটে তুলনামূলক নবীন দেশটিকে অল্প রানে আটকাতে পারেনি তারা।

ওপেনার জর্জ মুনসের অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় এই চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে তারা। মুনসে উদ্বোধনীতে নেমে ৫৩ বল খরচায় ৬৬ রান করেন। আর কুলাম ম্যাকলয়েড ১৪ বলে ২৩ এবং মাইকেল জোনস ১৭ বলে ২০ রান করেন। শেষ দিকে ক্রিস গ্রেভস ১৬ রানে অপরাজিত থাকেন।

অন্যরা খুব একটা সুবিধা করতে না পারলেও শেষ পর্যন্ত স্কটল্যান্ড একটা ভালো সংগ্রহ গড়ে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে জেসন হোল্ডার ও আলজেরি জোসেফ দুটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *