সতীর্থদের কানে সাকিবের বার্তা পৌঁছাবে কি ?

স্পোর্টস ডেস্ক :

ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারছে না বাংলাদেশ। বিশ্বকাপের প্রস্তুতি সিরিজের তিনটি ম্যাচেই হেরেছে টাইগাররা। যেতে পারেনি জয়ের কাছাকাছিও।

ক্রাইস্টচার্চে আজ বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ হেরেছে ৪৮ রানে। কিউইদের ২০৮ রানের জবাবে সাকিবরা থামেন ১৬০ রানে।

ত্রিদেশীয় সিরিজটি থেকে এখন পর্যন্ত প্রাপ্তি দুইটি। আজকের ম্যাচে সাকিবের ব্যাটিং এবং দল নিয়ে সাকিবের নির্ভার থাকা। কিউইদের বিপক্ষে আগের ম্যাচে পরাজয়ের পর যা বলেছিলেন, এদিনও একপ্রকার পুনরাবৃত্তি করলেন।

ম্যাচ শেষে সাকিব বলেন, ‘আমরা জানি বিশ্বকাপে কী নিয়ে যাব। সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হচ্ছে টিম কম্বিনেশন দেখতে। সঠিক কম্বিনেশন থেকে দূরে নেই আমরা। হয়তো দুই একটি পরিবর্তন প্রয়োজন। তেমন বিকল্পও তো নেই আমাদের।’

সাকিব ভুল বলেননি। শুরুটা ভালো করলেও থিতু হতে পারছেন না কেউ। তিন ম্যাচের সবকটিতে মাঝের ওভারগুলোতে উইকেট বিলিয়ে এসেছেন ব্যাটাররা। যখন রান তাড়া করতে গিয়ে উইকেট হারাবে, তখন ব্যাটসম্যান চাইবে আগে নিজে সেট হতে। এখানেই পিছিয়ে পড়ে বাংলাদেশ।

এই বিষয়ে সাকিবের কন্ঠে হতাশা ঝরলো আবারও, ‘মাঝের ওভারগুলোতে আমাদের কেউই থিতু হতে পারছে না। দুই ওভার পর পর উইকেট হারাচ্ছি। এটি মোটেও ভালো দিক নয়। এতে জয়ের জন্য খেলার মানসিকতা শেষ হয়ে যায়।’

আগামীকাল বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে খেলা। এর মধ্য দিয়ে শেষ হবে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি। শেষটা সুন্দর করতে চান অধিনায়ক সাকিব। শেষ ভালো যার, সব ভালো তার। বিশ্বকাপে ভালো করার প্রত্যয় বাংলাদেশ অধিনায়কেরও। কিন্তু সাকিবের বার্তা তাঁর সতীর্থদের কানে পৌঁছায় কি না সেটাই দেখার অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *