বরিশাল সিটি মেয়র পদে মনোনয়ন পত্র জমা দিচ্ছেন প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়ন পত্র জমা দিচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। এপর্যন্ত মেয়র পদে ৮ জন,১৩৪ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ জন মনোয়নপত্র সংগ্রহ করেছেন।
প্রার্থীরা বলছেন, তারা মনোনয়ন ফরম আগেভাগে সংগ্রহ করেছেন। আজ জমা দিচ্ছেন।
আঞ্চলিক নির্বাচন ও রিটানিং অফিসার বললেন, ২৮ জুন মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। আজকেরও প্রার্থীরা আসছেন মনোনয়ন পত্র জমা দিচ্ছেন।
আঞ্চলিক নির্বাচন ও রিটানিং অফিসার মো. মুজিবুর রহমান জানান
আজ সিপিবি, বাসদ, জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামী শাষনতন্ত্র আন্দোলনের মেয়র প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী কাল শেষ দিনে আওয়ামীলীগ ও বিএনপি মেয়র প্রার্থীরা মনোয়নপত্র জমা দিবেন।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস মনোনয়ন পত্র জমা দিয়ে সাংবাদিকদের বলেন খুলনা ও গাজিপুরের নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে। আমরা চাই বরিশালের জন সাধারন নিবেঘ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। সেজন্য নির্বাচন কমিশন ও সরকারের সহযোগীতা কামনা করেন।
এছাড়া তিনি আরো বলেনআমি নির্বাচিত হলে আমি দূর্নীতি করিনা কাউকে দূর্নীতি করতে দেব না।
এছাড়া সিটি কর্পোরেশন থেকে অসহায় সাধারন শিক্ষার্থীদের জন্য শিক্ষার কাজ চালিয়ে যেতে পারে তার ব্যাবস্থা করা হবে।

বাসদ মনোনিত প্রার্থী ডাঃ মনিষা চক্রবর্তী বলেন সিটি কর্পোরেশন হচ্ছে জন সাধারনের সেবা প্রতিষ্ঠান এখানে জনগনের অধিকার আগে দেখা হবে। নির্বাচন প্রসঙ্গে মনিষা বলেন আমরা বরিশালে প্রশ্নবিদ্ধ কোন নির্বাচন দেখতে চাইনা।
তারপরও জনগনের ভোটাধিকার হরন করা হয় তা বরিশালের ভোটাররা মেনে নেবে না।
এছাড়া কারো ভোটের অধিকার কেড়ে নেওয়া হলে দেশে রাজনৈতিক সংকটের সৃষ্টি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *