বাদ ভারত, ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

স্পোর্টস ডেস্ক :
নারী সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলের বড় ব্যবধানে বিধ্বস্ত করে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। অপেক্ষা ছিল শিরোপা নির্ধারণী ম্যাচে সাবিনাদের প্রতিপক্ষ কে হয় সেটির। দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক নেপাল।

১৯ সেপ্টেম্বরের ফাইনালে নেপালের বিপক্ষে অধরা শিরোপার লড়াইয়ে নামবে বাংলাদেশ।

এর আগে ২০১৬ সালে ফাইনালে উঠেও ভারতের কাছে স্বপ্নভঙ্গ হয়েছিল লাল-সবুজের দলের। ছোটন শিষ্যদের সামনে এবার বড় সুযোগ শিরোপাখরা কাটানোর।

নারী সাফে প্রথমবারের মতো ফাইনালে খেলা হচ্ছে না ভারতের। টুর্নামেন্টের গেল পাঁচ আসরের চ্যাম্পিয়ন ভারত এবার সেমিফাইনালেই বিদায় নিলো।

টানা চার জয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। এই চার ম্যাচে সাবিনা-স্বপ্নারা গোলে করেছে ২০টি, হজম করেনি একটিও। বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন পাকিস্তান এবং ভুটানের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন।
নেপালের দশরথ স্টেডিয়ামে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ফাইনালের লক্ষ্যে খেলতে নেমে ভুটানকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে বাংলাদেশ। সাবিনা-স্বপ্না-কৃষ্ণারা ভুটানের জালে আটবার বল পাঠান। বড় ব্যবধানে জয়ের পর বাংলাদেশ কোচ গোলাম রব্বানি ছোটন বলেন, আমি আমার মেয়েদের অভিনন্দন দিতে চাই। ওরা এই ম্যাচ জেতার জন্য বদ্ধপরিকর ছিল। যে পরিকল্পনা ছিল, সেটা ওরা মাঠে করে দেখিয়েছে। দুর্দান্ত ম্যাচ খেলেছে আজ।

ফাইনালের প্রত্যাশা নিয়ে বলেন, প্রথম লক্ষ্য ছিল ফাইনাল, সেটা পূরণ হয়েছে। এখন ট্রফি জিততে চাই। এরপর উদযাপন করতে চাই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *